কানাডার সংবাদ প্রবাসের সংবাদ

কানাডা ও ক্যুইবেক আওয়ামী লীগের উদ্যোগে বর্নাঢ্য এবং জাঁকজমক বিজয় দিবস উদযাপন (ভিডিওসহ)

বিজয় দিবস

সিবিএনএ নিউজ ডেস্ক।।

কানাডা ও ক্যুইবেক আওয়ামী লীগের উদ্যোগে বর্নাঢ্য এবং জাকজমকভাবে আলোচনা সভা, নৃত্য, কবিতা এবং মুক্তিযুদ্ধের সঙ্গীতানুষ্ঠানের মধ্যে দিয়ে মন্ট্রিয়লে পালিত হলো ৪৮তম মহান বিজয় দিবস। গতকাল সন্ধ্যায় মন্ট্রিয়লের ক্যাফি রয়েলে বিপুল সংখ্যক প্রবাসীর উপস্থিতিতে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু শ্লোগানে শ্লোগানে মুখরিত এবং জয় বাংলা শ্লোগানকে জাতীয় ম্লোগান করায় বাংলাদেশের আদালতকে ধন্যবাদ জানিয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করে কানাডা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বিশিষ্ট ব্যবসায়ি সৈয়দ রহমত উল্লাহ। প্রধান অতিথি ছিলেন কানাডা আওয়ামী লীগের উপদেষ্টা শ্যামল দত্ত ও আওয়ামী লীগ নেতা মইনুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতেই শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশ আওয়াম লীগ ক্যুইবেক প্রাদেশিক কমিটির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম।  অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাবলা দেব, জিয়াউল হক জিয়া, ফনিন্দ্র ভট্টাচার্য , এহিয়া আহমেদ, আলি আহমেদ শ্যামল দত্ত, মইনুল ইসলাম, মনজুরুল চৌধুরী,  আজিম আহমেদ, আল আমিন সিকদার, আব্দুর রহিম, লাইলি আসর লিপি ও বজলুর রশীদ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিলো রকমারি সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রানপ্রিয় মুক্তিযুদ্ধের সময়ের গান, নৃত্য, কবিতা এবং একক নাট্য দিয়ে অনুষ্ঠানমালাটি পরিচালনা করেন মন্ট্রিয়লের বিশিষ্ট সংগীত শিল্পী এবং উপস্থাপিকা শর্মিলা ধর। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন মন্ট্রিয়লের স্বনামধ্য শিল্পীরা তৃপ্তি দাস, পুষ্পিতা দেব ,মুনমুন দেব, , শেলী দেব , সাফিনা করিম,  শ্রীমা দত্ত, রুমা কর পুনম ঘোষ। তবলায়-ঝলক দেব চৌধুরী

নৃত্য পরিবেশনা করেন ধ্রুবজি দাস, শ্রীতপা দাস, শ্রীজিতা দাস, শেলী দাসগুপ্ত, অভ্র দে ও প্রাথর্না দে।

কবিতা আবৃত্তি করেন শামসাদ রানা ও মুফতি ফারুক। একক অভিনয়ে ছিলেন  স্বপ্না গাজী।

পুরো অনুষ্ঠানের ছবি দেখতে হলে ক্লিক করুন

 

সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

10 − 9 =