প্রবাসের সংবাদ ফিচার্ড

যথাযথ মর্যাদায় শহিদ ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭২তম জন্ম বার্ষিকী পালন

যথাযথ মর্যাদায় শহিদ ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭২তম জন্ম বার্ষিকী পালন

বাংলাদেশ উপ-হাইকমিশন মুম্বাই-এ আজ ০৫ই আগষ্ট শহিদ ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭২ তম জন্ম বার্ষিকী যথাযথ মর্যাদায় পালন করা হয়। এ উপলক্ষ্যে উপ-হাইকমিশন প্রাঙ্গনে বিশেষ আলোচনাসভা, দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। 

মুম্বাইস্থ উপ-হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসী বাংলাদেশীদের অংশগ্রহনে যথাযথ মর্যাদায় শহিদ ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭২তম জন্ম বার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের মহান সংগঠক এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জ্যেষ্ঠ পুত্র-এর প্রতি বাংলাদেশের উপ-হাইকমিশনার জনাব মোঃ লুৎফর রহমান গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। এ সময় তিনি শহিদ ক্যাপ্টেন শেখ কামালের বর্ণাঢ্য ও গৌরবময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বলেন অসাধারণ মেধাবী মহান এ ব্যক্তিত্ব নিজের স্বার্থ চিন্তায় উর্ধে উঠে দেশ মাতৃকার জন্য স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপূর্ণ ও দায়িত্বশীল ভূমিকা পালন করেন। তিনি মুক্তিযুদ্ধের সম্মুখ সারির সংগঠকের ভূমিকাও পালন করেন। আবার স্বাধীনতার পরে তিনি শিক্ষা, সাংস্কৃতি ও ক্রীড়াঙ্গনে নেতৃত্ব দানের মাধ্যমে দেশ গঠনে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। পদ ও পদবীর চেয়ে দেশের সেবা করাই ছিল যাঁর নিকট মুখ্য। মহান এ ব্যক্তিত্ব আজকের যুব সমাজের নিকট খুবই অনুসরনীয় এক আদর্শ। আলোচনা সভায় বক্তারা সকলেই বাংলাদেশের মুক্তিযুদ্ধের মহান এ সংগঠককে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের চলমান অগ্রগতির বিষয়টি এ সময় উল্লেখ করা হয়। এরপর শহিদ ক্যাপ্টেন শেখ কামাল-এর বিদেহী আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল ও সমৃদ্ধি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। উল্লেখ্য যে, অনুষ্ঠানটি আয়োজনে স্বাগতিক দেশের করোনা মহামারী জনিত বিধি-নিষেধ অনুসরন করা হয়েছে।

আলোচনাসভায় উপ-হাইকমিশনের সকল সদস্য, স্থানীয় কতিপয় শুভানুধ্যায়ী ও প্রবাসী বাংলাদেশীগণ অংশ নেন। অনুষ্ঠান শেষে সকলকে আপ্যায়িত করা হয়।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

আপনার মতামত দিন