Uncategorized

শুধু শিশুকে নিয়ে ছেড়ে দিল ট্রেন

শুধু শিশুকে নিয়ে ছেড়ে দিল ট্রেন
ভৈরব বাজার জংশন। ফাইল ছবি

মোবাইলে রিচার্জ করতে নামেন মা, শিশুকে নিয়ে ছেড়ে দিল ট্রেন

শুধু শিশুকে নিয়ে ছেড়ে দিল ট্রেন ! আট বছরের সন্তান সিফাতকে নিয়ে ঢাকা যাওয়ার উদ্দেশে কিশোরগঞ্জের গচিহাটা স্টেশন থেকে ট্রেনে চড়েছিলেন মা লিপি বেগম (২৮)। পথে ভৈরব বাজার জংশনে তিনি মোবাইলে রিচার্জ করতে নামলে শিশু সিফাতকে নিয়েই ছেড়ে দেয় ট্রেন।

গতকাল বুধবার সন্ধ্যায় এমন ঘটনা ঘটে। চোখের সামনে সন্তানকে নিয়ে ট্রেনের ছুটে চলার দৃশ্য দেখে কান্নায় ভেঙে পড়েন লিপি। নিমিষে স্টেশনে অনেক লোক জড়ো হয়ে যায়।

এই মা আহাজারি করে বলেন, ‘বুঝতে পারিনি, এত তাড়াতাড়ি ট্রেন ছেড়ে দেবে। আমাকে রেখে আমার ছেলেকে নিয়ে ট্রেন চলে গেল। এমন ভুল আর করব না।’

ছেলে কে ফিরে পেতে তিনি সবার সহযোগিতা চান। পরে স্টেশনমাস্টার ও রেলওয়ে পুলিশের সহযোগিতায় ওইদিন রাতেই শিশুটিকে নরসিংদী স্টেশন থেকে উদ্ধার করা হয়।

আন্তঃনগর কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি গতকাল বিকেল ৫টা ৪৫ মিনিটে ভৈরব জংশনে পৌঁছায়। ২০ মিনিট পর ৬টা ৫ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশে ভৈরব ছাড়ে। কিশোরগঞ্জ এক্সপ্রেস এমনিতে এই জংশনে ইঞ্জিন ঘুরিয়ে দিক পরিবর্তন করে। এতে বেশ কিছু সময় লাগে বলে যাত্রীরা অনেক সময় ট্রেন থেকে নেমে জরুরি কাজ সেরে নেন। তাই লিপি বেগমও সে কথা মাথায় রেখেই প্ল্যাটফর্মে নেমেছিলেন। সিট হারানোর ভয়ে সন্তানকে বসিয়ে রেখেছিলেন ট্রেনের কামরাতেই। কিন্তু এর মধ্যেই ট্রেন যে তাকে ছেড়ে চলে যাবে, তা তিনি কল্পনা করতে পারেননি।

ঘটনাটি জানার পর ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির সদস্যদের কাছে সহযোগিতা চেয়ে বার্তা পাঠান। সন্ধ্যা সাতটার দিকে ট্রেনের খাবারের কোচ থেকে সিফাতকে উদ্ধার করেন নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফিরোজ আহমেদ।

ফিরোজ আহমেদ বলেন, ‘ভৈরব রেলওয়ে পুলিশের মাধ্যমে বার্তা পাওয়ার পর আমরা ট্রেনে কর্তব্যরত পুলিশদের কাছে বার্তা পাঠাই। তখন তারা শিশুটিকে খুঁজে বের করে। ট্রেন থেকে নামিয়ে নিয়ে আসার সময় শিশুটির চোখেমুখে ভয়-আতঙ্ক কাজ করছিল। রাত ১০টার দিকে মা এসে শিশুটিকে নিয়ে যান।’

স্টেশন সূত্র থেকে জানা যায়, লিপির স্বামীর নাম মিজানুর রহমান। বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার গচিহাটা গ্রামে।

আরও পড়ুনঃ ট্রাম্পের বিরুদ্ধে যুদ্ধাপরাধের মামলা করছে ইরান

আরও পড়ুনঃ বাবার সহায়তায় কিশোরীকে ধর্ষণ!

আরও পড়ুনঃ সড়ক দুর্ঘটনায় নিহত হলেন আমেরিকা প্রবাসী

আরও পড়ুনঃ বিল গেটসের ব্লগে সমীর-সেঁজুতি

আরও পড়ুনঃ সৌদি আরবে সংঘবদ্ধ ধর্ষণের শিকার বাংলাদেশি তরুণী

আরও পড়ুনঃ যুক্তরাষ্ট্রের নদী থেকে বাংলাদেশি চিকিৎসকের মরদেহ উদ্ধার

আরও পড়ুনঃ ৩০০ কোটি টাকা মেরে কানাডায়

আরও পড়ুনঃ ইউনিসেফ নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট হলেন রাবাব ফাতিমা

আরও পড়ুনঃ মোদির আমন্ত্রণে ভারতে আসছেন ট্রাম্প!

আরও পড়ুনঃ রোমহর্ষক: নবজাতক শিশুকে কামড়ে খেল কুকুর!

আরও পড়ুনঃ বাসে ঘুমিয়ে ২১ বছর!

আরও পড়ুনঃ ‘সুখ’ বুঝতে ৯ মিলিয়ন ডলার দান!

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

15 − eight =