ফেসবুকের পাতা থেকে

ওরা মেনে নিতেই পারছেনা নিজেদের পরাজয়

সাংবাদিক ফরহাদ টিটো  
সাংবাদিক ফরহাদ টিটো

ওরা মেনে নিতেই পারছেনা নিজেদের পরাজয়  ।।  ইন্ডিয়ার কিছু মিডিয়া, সোশ্যাল মিডিয়া সাইট দেখলাম..ফেসবুকে অসংখ্য ইন্ডিয়ানের কমেন্ট দেখলাম..ওরা মেনে নিতেই পারছেনা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের কাছে নিজেদের পরাজয়।বাংলাদেশ তাদের চাইতে বেটার বা সমানে সমান টিম ছিলো তা না মেনে বাংলাদেশের প্লেয়াররা অ্যাগ্রেসিভ, অভদ্র.. এইসব মিথ্যা প্রচারে ব্যস্ত হয়ে পড়েছে তারা।

তাদের কথায়-বার্তায় মনে হচ্ছে…ইন্ডিয়ার ক্রিকেট দল আর কর্মকর্তারা তুলসী পাতায় ধোয়া। ফাইনালের পর বাংলাদেশ দলের ভিক্টরি ল্যাপের সময় ইন্ডিয়ান টিম কি করেছে তা বোধ হয় অন্ধরাও দেখতে পেয়েছে টিভিতে ! বাংলাদেশিদের বিহ্যাভিয়র/ম্যানার শেখায় ইন্ডিয়া ! হা হা হা হা…

ফাইনাল শেষে আমাদের দলের অধিনায়ক আর ইন্ডিয়ার অধিনায়কের সাক্ষাৎকার দেখলেই বুঝে যাবেন দুই দেশের মানসিকতার পার্থক্য। যেখানে আমাদের ক্যাপ্টেন ভুল স্বীকার করে ক্ষমাপ্রার্থী হলেন, সেখানে ইন্ডিয়ার ক্যাপ্টেন সরাসরি অভিযোগ তুলে হীনমন্যতার পরিচয় দিলেন !আয়তনে, জনসংখ্যায়, শিল্পায়নে, রাজনীতিতে, চিকিৎসায়, সিনেমায়, বড়দের ক্রিকেটে ইন্ডিয়া অনেক এগিয়ে বাংলাদেশের চাইতে। কিন্তু আচার-ব্যবহার বা বিনয়ে বাংলাদেশের চাইতে এক ইঞ্চি এগিয়ে কি না তা নিয়ে বিরাট সন্দেহ আমার। নিশ্চই আপনারও !

(ফেসবুক থেকে সংগৃহীত)

আরও পড়ুনঃ

সর্বশেষ সংবাদ                                 

কানাডার সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com 

সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary

Leave a Reply

Your email address will not be published.

one × five =