বিশ্ব

সৌদি আরবে করোনায় আক্রান্ত ১২০৩ জন, মৃত্যু ৪

সৌদি আরবে করোনায় আক্রান্ত ১২০৩ জন, মৃত্যু ৪

 

সৌদি আরবে মারাত্মক আকার ধারণ করছে ছোঁয়াচে করোনাভাইরাস। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন,মৃত্যু হয়েছে এক জনের। এই নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২০৩ জনে। মৃত্যু হয়েছে চার জনের।

সৌদি আরবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে মধ্যপ্রচ্যভিত্তিক গণমাধ্যম আল-অ্যারাবিয়ার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, নতুন আক্রান্ত হওয়া ৯৯ জনের অধিকাংশই রিয়াদের। এছাড়া মদিনায় ২৫ জন এবং আল-কাতিফে ১২ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে। জেদ্দায় ১০, দাম্মামে ৪, ধাহরানে ২ এবং বুরেদাহে আরও একজন করোনায় আক্রান্ত হয়েছে।

এর আগে করোনাভাইরাস সংক্রমণ রোধে গত সোমবার (২৩ মার্চ) থেকে সৌদি আরবজুড়ে ২১ দিনের কারফিউ জারি করেন দেশটির বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত এ কারফিউ কার্যকর করা হচ্ছে।

কারফিউ লঙ্ঘনকারীদের ১০ হাজার সৌদি রিয়াল (২ লাখ ২৭ হাজার ৫৯ টাকা) জরিমানার ব্যবস্থা করা হয়েছে এবং দ্বিতীয়বার কেউ কারফিউ লঙ্ঘন করলে তাকে দ্বিগুন জরিমানা করা হচ্ছে।

এছাড়াও ভাইরাস সংক্রমণ রোধে দেশটিতে এর আগে সব আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করা হয়েছে এবং মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদসহ সব মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠান, শপিং মল, রেস্টুরেন্টসহ জনসমাগমের সব স্থান বন্ধ করে দেওয়া হয়েছে।

সূত্র-কালের কন্ঠ

সি/এসএস



 

সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 1 =