পত্রিকার পাতা থেকে

হাতির গায়ে উলের চাদর

হাতির গায়ে উলের চাদর?

 

হাতিটি সাধারণ, কিন্তু তার সাজ-পোশাক নয়। হাতিটির গায়ে চাপানো রয়েছে রঙিন পোশাক। হাতির গায়ে উলের চাদর চার পায়ে গলানো প্যান্ট। সামনে দাঁড়িয়ে দুই নারী। এই ছবিই এখন ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। সবাই জানতে চাইছে বিষয়টি কী? হাতির পুরনো ছবি হঠাৎ করেই সম্প্রতি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ভারতীয় বন সার্ভিসের কর্মী প্রবীণ কাসওয়ানপুরনো একটি ছবি নতুন করে পোস্ট করেছেন। ছবিটি তুলেছেন রজার অ্যালেন নামে এক ফটোগ্রাফার।

ছবিতে দেখা যাচ্ছে, একটি হাতির পিঠের উপর পরানো হয়েছে উলের তৈরি চাদর। আর নিচের দিকে তেমন আরও একটি চাদর দিয়ে জড়িয়ে দেয়া হয়েছে। উলের চাদর দু’টি এতটাই বড় যে হাতিটির শরীরের বেশির ভাগ অংশই ঢাকা সম্ভব হয়েছে। শুধু পিঠ বা পেটের দিকের অংশই নয়, পায়ে যাতে ঠান্ডা না লাগে তারও ব্যবস্থা করা হয়েছে। পরিয়ে দেয়া হয়েছে লাল রঙের প্যান্টের মতো পোশাক।

আরও পড়ুনঃ ঢাকা-১০-এর উপনির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি ?

স্থানীয় এক প্রবীণ জানিয়েছেন, এটি মথুরার ছবি। ঠান্ডার হাত থেকে বাঁচাতে হাতিটিতে উলের পোশাক পরিয়ে দিয়েছেন গ্রামবাসীরাই। সেই সঙ্গে ‘হ্যাসট্যাগ ইনক্রেডিবল ইন্ডিয়া’-ও জুড়ে দিয়েছেন প্রবীণ। প্রবীণ ছবিটি ২৮ ডিসেম্বর পোস্ট করেছেন। প্রায় সাড়ে তিন হাজার লাইক পেয়েছে পোস্টটি। সেই সঙ্গে কমেন্টও পেয়েছে প্রায় হাজার খানেক।

প্রবীণের টুইটার হ্যান্ডলে ছবিটি শনিবার পোস্ট হলেও এর আগে ‘কোয়াইট ইন্টারেস্টিং’ নামে একটি টুইটার হ্যান্ডলে ছবিটি ২০১৭ সালে ২২ জানুয়ারি পোস্ট হয়েছিল। সেখানেও ফটোগ্রাফার অ্যালেনের নাম উল্লেখ করা হয়।

প্রবীণ এই শনিবার হাতিটির ছবি পোস্টের পরে আরও একটি টুইট করেন। সেখানে তিনি লিখেছেন, ‘হাতিটিকে সুন্দর দেখাচ্ছে ঠিকই। তবে এভাবে হাতিকে পোশাক পরানোর দরকার আছে কিনা, তিনি নিশ্চিত নন। কারণ এই পশুরা এই তাপমাত্রায় ইতিমধ্যেই নিজেদের মানিয়ে নিয়েছে’।

এখন থেকে কানাডার প্রবাসীদের রকমারি অনুষ্ঠানের  ভিডিও আমরা প্রচার করবো। প্লিজ সাবস্ক্রাইব আমাদের চ্যানেল

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

thirteen + fifteen =