কানাডার সংবাদ ফিচার্ড

ওল্ড মন্ট্রিয়লের  জনস্বাস্থ্যের বিধি ভঙ্গ করে কারফিউর বিরুদ্ধে সহিংস বিক্ষোভ

ওল্ড মন্ট্রিয়লের  জনস্বাস্থ্যের বিধি ভঙ্গ করে কারফিউর বিরুদ্ধে সহিংস বিক্ষোভ

বিদ্যুৎ ভৌমিক, সিবিএনএ নিউজ ডেস্ক/ ১২ এপ্রিল ২০২১ | ১১ এপ্রিল রবিবার রাতে ওল্ড মন্ট্রিয়লের প্লেস জ্যাক কারটিয়ারে জনস্বাস্থ্যের বিধি ভঙ্গ করে কারফিউর বিরুদ্ধে সহিংস বিক্ষোভ করে প্রতিবাদ করার জন্য মন্ট্রিয়ল পুলিশ জনস্বাস্থ্য ব্যবস্থা লঙ্ঘনকারীদের ১০০ টিরও বেশি টিকিট প্রদান করেন এবং বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে।

শত শত বিক্ষোভকারীরা এই সমাবেশে জড়ো হয়েছিল। “তরুণদের জন্য ফ্রিডম” এর মতো স্লোগান দিয়ে বিক্ষোভকারীরা প্রথমে প্লেস জ্যাক কারটিয়ারে  সমাবেশে জড়ো হয়েছিল।  উপস্থিত  সহিংস বিক্ষোভকারীরা পরে আবর্জনার ক্যানগুলিতে আগুন লাগিয়ে দেয় এবং কাছের স্টোরফ্রন্টগুলির জানালাগুলি ভাঙতে শুরু করে দেয় । দাঙ্গা পুলিশ  টিয়ার গ্যাস চালায়।

পুলিশ মুখপাত্র কনস্টেবল ভেরোনিক কম্টোইস বলেন যে প্রাথমিক তদন্তের তালিকায় ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং ১০৮ টি টিকিট হস্তান্তর করা হয়েছে – জনস্বাস্থ্যের বিধি ভঙ্গ করার জন্য ১০৭ টিকেট এবং পৌরসভা আইন নিষিদ্ধ করার জন্য একটি টিকেট দেওয়া হয়েছে। আজ সোমবার, মন্ট্রিয়ল পুলিশ কনস্টেবল ভেরোনিক কম্টোইস আরও বলেন , পুলিশ দুর্বৃত্ততা, অপরাধমূলক অগ্নিসংযোগ, পুলিশ অফিসারকে বাধা,  ভাঙ্গচুর ও অবৈধ অনুপ্রবেশের একাধিক ঘটনা তদন্ত করা হচ্ছে।

১২ এপ্রিল সোমবার সকালে একটি টুইট বার্তায় মন্ট্রিয়লের মেয়র ভ্যালিরি প্লান্ট এই দাঙ্গার তীব্র নিন্দা করেছেন এবং এটিকে একেবারেই অগ্রহণযোগ্য বলে অভিহিত করেছেন । মন্ট্রিয়লের মেয়র বলেন, “COVID-19 এর বিরুদ্ধে আমাদের লড়াইয়ের সাথে সংযুক্ত ক্লান্তি কোনওভাবেই জনসাধারণের সম্পত্তি ধ্বংস করা এবং আইনের অসম্মান করতে সমর্থন করে না। আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে এবং একসাথে থাকতে হবে।” তিনি আরও বলেন, রবিবার রাতে ব্যবসায়ীদের যে লুটপাট করা হয়েছে, সেখানকার ব্যবসায়ীদের সহায়তা ও সমর্থনের জন্য ওল্ড মন্ট্রিয়ল পরিদর্শন করার জন্য জনগণকে উৎসাহিত করেন।

সূত্র : সিটিবি নিউজ

১২ এপ্রিল সোমবার ২০২১

এস এস/সিএ

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

আপনার মতামত দিন