অবিশ্বাস্য হলেও সত্য ফিচার্ড

জাপানে ৭,০০০ অজানা দ্বীপ আবিষ্কার : অবিশ্বাস্য হলেও সত্য

জাপানে-৭০০০-অজানা-দ্বীপ-আবিষ্কার

৭,০০০ অজানা দ্বীপ আবিষ্কার করেছে জাপান! কি শুনে চোখ কপালে উঠছে? অবিশ্বাস্য হলেও সত্য!

ভৌগোলিক জরিপে একটি দেশের ভূমি এবং আঞ্চলিক পানি সম্পর্কে অনেক অজানা তথ্য প্রকাশ পায়। কিন্তু হঠাৎ করে যদি জানতে পারেন আপনার দেশটি সাত হাজার অজানা দ্বীপ দ্বারা পরিবেষ্টিত তাহলে কেমন হয়?

এই বড় আশ্চর্যটি বর্তমানে জাপানের লোকেরা অনুভব করছে। ফক্সের একটি প্রতিবেদনে বলা হয়েছে-১৯৮৭ সাল থেকে সরকারের প্রথম আঞ্চলিক পানির সমীক্ষা শেষ হওয়ার পর সরকারি দ্বীপের মোট সংখ্যা এখন ৬,৮৫২ থেকে দ্বিগুণ হয়ে ১৪,১২৫ হবে বলে আশা করা হচ্ছে।

২০২১ সালের ডিসেম্বরে একটি সংসদীয় বিতর্কের সময় পরিসংখ্যান নিয়ে বিতর্কের পরে এই সমীক্ষার আদেশ দেওয়া হয়েছিল।

অনেকে বলেছিলেন, পূর্বের পরিসংখ্যানগুলির সাথে দ্বীপগুলির বর্তমান সংখ্যা নাও মিলতে পারে। একজন লিবারেল ডেমোক্র্যাট আইনপ্রণেতা সেই সময়ে বলেছিলেন-” দ্বীপের সংখ্যা সম্পর্কে সঠিক তথ্য জানা একটি গুরুত্বপূর্ণ প্রশাসনিক বিষয় যা জাতীয় স্বার্থের সাথে সম্পর্কিত।”

নতুন জরিপটি পরিচালনা করেছেন জাপানের ভূ-স্থানিক তথ্য কর্তৃপক্ষ। যদিও এটি দেশের ভূখণ্ড বৃদ্ধি করবে না, তবে এটি কর্মকর্তাদের সামগ্রিক ভূখণ্ড সম্পর্কে সঠিক ধারণা দিতে পারে।

রিপোর্ট অনুযায়ী, জাপান সরকার শীঘ্রই ২০২২ সালে এঝও এর ইলেকট্রনিক ল্যান্ড ম্যাপের উপর ভিত্তি করে কম্পিউটারের সাহায্যে তাদের ভূখণ্ডের আরও সঠিক পরিসংখ্যান তৈরি করবে। জাপানের ভূমি প্রায় ১৪৬,০০০ বর্গ মাইল বিস্তৃত, এটি বিশ্বের একাদশতম জনবহুল দেশ, যার আনুমানিক জনসংখ্যা ১২৪,৮৪০,০০০।

সূত্রঃ মানবজমিন


এফএইচ/বিডি


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন