দেশের সংবাদ

আজ করোনায় আক্রান্ত আরও ৬৮৮ জন, মৃত্যু ৫ জনের

দেশে করোনায় আক্রান্ত

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আজ করোনায় আক্রান্ত আরও ৬৮৮ জন

 

আজ সোমবার রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আজ করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৬৮৮ জন মানুষ। মারা গিয়েছেন আরও ৫ জন।

এ নিয়ে বাংলাদেশে করোনায় মোট আক্রান্ত ১০,১৪৩ জন, মোট মৃত্যু ১৮২ জন। গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরিক্ষা করা হয়েছে ৬২৬০ টি। দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানানো হয় গত ৮ মার্চ।

এর আগে গত ডিসেম্বরে চীনের উহানে করোনাভাইরাসের আঘাত আসে। এরপর এটি বিশ্বের বিভিন্ন দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত বিশ্বে দুই লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

সূত্রঃ অনলাইন স্বাস্থ্য বুলেটিন

 

চট্টগ্রামে প্রথম পুলিশ সদস্যের করোনা জয়

cmp

চট্টগ্রামে প্রথম করোনা জয় করে হাসপাতাল ছাড়লেন অরুণ চাকমা নামে এক পুলিশ সদস্য। পরপর দুইদফা নমুনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ আসায় হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয় অরুণ চাকমাকে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডা. জামাল মোস্তফা সোমবার সকালে এ তথ্য জানান। তিনি জানান, আক্রান্ত ওই পুলিশ সদস্যকে আগামী আরও ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থাকতে বলা হয়েছে। এর আগে করোনায় আক্রান্ত হয়ে গত ১২ এপ্রিল থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন অরুণ চাকমা।

সিএমপির ট্রাফিক বিভাগের উপ-কমিশনার মো. শহিদুল্লাহ জানান, পুলিশ সদস্য অরুণ চাকমা করোনা থেকে স¤পূর্ণ সুস্থ হয়ে রোববার রাতে কর্মস্থলে ফিরেছেন। করোনা দুর্যোগের মধ্যে এটি সিএমপির জন্য প্রথম একটি সুখবর। তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন সিএমপি কমিশনার মাহবুবুর রহমান।

সিএমপির ট্রাফিক বিভাগের উত্তর জোনে কনস্টেলবল পদে কর্মরত অরুণ চাকমা ব্রাহ্মণবাড়িয়া জেলার বাসিন্দা বলে জানান উপ-কমিশনার মো. শহিদুল্লাহ।

তিনি বলেন, গত কয়েক সপ্তাহ ধরে প্রায় প্রতিদিন খবর ছিল সিএমপির কোন না কোন সদস্যের করোনা আক্রান্তের খবর। যাদের অধিকাংশই ট্রাফিক বিভাগের। ঠিক এমন অবস্থায় এক সদস্য করোনা জয় করে ফেরার খবরে সিএমপিতে ছিল আনন্দ ও স্বস্তি।

উল্লেখ্য, চট্টগ্রামে এ পর্যন্ত সিএমপির ১৪ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। কোয়ারেন্টাইনে রয়েছেন দুই শতাধিক পুলিশ সদস্য।

সূত্রঃ মানবজমিন

 

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন