প্রবাসের সংবাদ ফিচার্ড

ঈদ-আমেজে নিউইয়র্কে বাদলের গণ-সংবর্ধনা

ফুলেল শুভেচ্ছায় সিক্ত আকতার হোসেন বাদল । ছবি-নিহার সিদ্দিকী । সংবর্ধনা সমাবেশে বক্তব্য রাখছেন অধ্যাপক দেলোয়ার হোসেন। ছবি-এনআরবি নিউজ।

ঈদ-আমেজে নিউইয়র্কে বাদলের গণ-সংবর্ধনা

কঠোর শ্রম আর মেধার বিনিয়োগ ঘটিয়ে আমেরিকান স্বপ্ন পূরণে অদম্যগতিতে ধাবিত হওয়া সহকর্মী আকতার হোসেন বাদলকে করোনা মহামারি থেকে স্বাভাবিক জীবনে ফেরার চেতনার সাথে ঈদ আমেজে সংবধিত করলো যুক্তরাষ্ট্র বিএনপি।

নিউইয়র্ক সিটি সংলগ্ন লং আইল্যান্ডের কপেইগ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক নির্বাচিত হওয়ায় ‘আরএলবি গ্রুপ অব কর্পোরেশন’র প্রেসিডেন্ট এবং সিইও আকতার হোসেন বাদলকে এই স্ধর্ংনা সমাবেশ হয় ১৮ জুলাই রোববার রাতে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে। বিএনপির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ছাড়াও ছিলেন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের কর্মকর্তারা। সকলেই আমেরিকান স্বপ্ন পূরণের ক্ষেত্রে বাদলের উত্থানকে অনন্য উদাহরণ হিসেবে মন্তব্য করেছেন। দীর্ঘ ৩০ বছরেরও অধিক সময়ের ঘনিষ্ঠজনেরা বাদলের ‘জিরো থেকে হিরো’ হয়ে উঠার গল্পের বিবরণ দিয়েছেন।

যুক্তরাষ্ট্র বিএনপির ব্যানারে অনুষ্ঠিত এ সংবর্ধনা সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক রাব্বী মোহাম্মদ খোকন। প্রধান অতিথি ছিলেন নিউইয়র্ক অঞ্চলে সর্ববৃহৎ ‘বাংলাদেশ সোসাইটি’র বোর্ড অব ট্রাস্টির মেম্বার এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক দেলোয়ার হোসেন।
তরুণ ক্রীড়া সংগঠক এবং যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদি ফোরামের নেতা সারোয়ার খান বাবুর অনবদ্য সঞ্চালনায় এ গণসংবর্ধনা-সমাবেশে বিশেষ বক্তা ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য এবং নড়াইল জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গির আলম। বাদলকে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন বিএনপি নেতা গিয়াসউদ্দিন, রাফেল তালুকদার, অধ্যাপক রফিকুল ইসলাম, খন্দকার জগলু, এমরান শাহ রন, আশরাফউদ্দিন ঠাকুর প্রমুখ। বাদলকে লাল গোলাপ শুভেচ্ছা জানিয়েছেন জাতীয়তাবাদি ফোরামের প্রধান উপদেষ্টা এ কে এম রফিকুল ইসলাম ডালিম, কমিউনিটি লিডার জামান তপন, উত্তর আমেরিকায় বাংলা সংস্কৃতি লালন ও বিকাশে প্রাচিন সংগঠন ‘শো-টাইম মিউজিক’র কর্ণধার আলমগীর খান আলম প্রমুখ।
প্রধান অতিথি অধ্যাপক দেলোয়ার বলেন, স্টুডেন্ট ভিসায় যুক্তরাষ্ট্রে এসে উচ্চতর ডিগ্রি গ্রহনের পর আকতার হোসেন বাদল নিজের মেধা এবং কঠোর পরিশ্রমের বিনিময়ে আজকের অবস্থানে অধিষ্ঠিত হয়েছেন। আমেরিকান স্বপ্ন পূরণের ক্ষেত্রে অন্য প্রবাসীদের জন্যে বিএনপি নেতা বাদল অনন্য উদাহরণে পরিণত হলেন। অধ্যাপক দেলোয়ার বলেন, এই সাফল্য ব্যক্তি বাদলের একার নয়, গোটা প্রবাসীদেরই। বিশেষ করে নতুন প্রজন্মের প্রবাসীরা বাদলের উত্থান ও এগিয়ে চলাকে পাথেয় ভাবতে সক্ষম হবে।
শুভেচ্ছায় সিক্ত লং আইল্যান্ডের কপেইগ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক আকতার হোসেন বাদল বলেন, আন্তরিক ইচ্ছার সাথে দায়িত্বে নিষ্ঠাবান হলেই বহুজাতিক এ সমাজে নিজের অবস্থানকে সুসংহত করা সম্ভব। আমি সেভাবেই কাজ করছি। আমি মার্কিন ব্যবসায়ী ও শিল্পপতিগনের সাথে যখনই কথা বলি বা সভায় মিলিত হই তখোনই অত্যন্ত অহংকারের সাথে মাতৃভ’মি বাংলাদেশকে উপস্থাপন করি।
আরএলবি গ্রুপ অব কর্পোরেশনের চেয়ারপার্সন এবং সিইও আকতার হোসেন বাদল তার রাজনৈতিক পরিচয় প্রসঙ্গে বলেন, ব্ংালাদেশের সত্যিকারের উন্নয়ন ও কল্যাণে আমি বিএনপির নীতি ও আদর্শে সম্পৃক্ত রয়েছি বহু বছর ধরেই। সেটিকে হৃদয়ে লালন করে সামনের দিনগুলোতে আরো অনেক পথ হাঁটতে সকলের দোয়া ও সমর্থন চাই। বাদল বিশেষভাবে উল্লেখ করেন, প্রিয় মাতৃভ’মির কল্যাণে দলীয় ব্যানারের চেয়ে আন্তরিক ইচ্ছাই মুখ্য। সেভাবেই আমি কাজ করছি এবং বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে মার্কিন রাজনীতিকদের সাথে নিবিড় সম্পর্ক বজায় রেখেছি।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

সংবাদটি শেয়ার করুন