ফিচার্ড বিনোদন

একাদশ শ্রেণিতে ক্যানসার, ফুসফুসে ১৯ সেমি টিউমার, কী ভাবে লড়ে গিয়েছেন ঐন্দ্রিলা?

’বার ক্যানসার , কীভাবে লড়াই চালিয়েছেন ঐন্দ্রিলা?

একাদশ শ্রেণিতে ক্যানসার, ফুসফুসে ১৯ সেমি টিউমার, কী ভাবে লড়ে গিয়েছেন ঐন্দ্রিলা?

ভেন্টিলেশনে টেলিভিশন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। বুধবার সন্ধেবেলা আনন্দবাজার অনলাইনে এই খবর প্রকাশ্যে আসা মাত্রই হইহই পড়ে যায় চারিদিকে। দু’বার ক্যানসার জয়ের পর আবারও এমন ঘটনা। অভিনেত্রীর অতীতটা ঠিক কী? কবে এই মারণরোগে আক্রান্ত হন ঐন্দ্রিলা?

১৯৯৮ সালের ৫ ফেব্রুয়ারি জন্ম ঐন্দ্রিলার। বাবা উত্তম শর্মা, মুর্শিদাবাদের হাসপাতালের চিকিৎসক। মা শিখা শর্মা, একটি নার্সিং হস্টেলের ইন-চার্জ। অভিনেত্রীও কলকাতার একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে পড়তেন। কিন্তু অসুস্থতার কারণে পড়াশোনা শেষ করতে পারেননি।

২০১৫ সালের ৫ ফেব্রুয়ারি জন্মদিনের দিন প্রথম এই মারণরোগের কথা জানতে পারেন ঐন্দ্রিলা। তখন তিনি একাদশ শ্রেণির ছাত্রী। আচমকাই জানতে পারেন অস্থি মজ্জায় কর্কট রোগ বাসা বেঁধেছে। তার পর থেকে জীবনের এক অন্য লড়াই শুরু নায়িকার। পাশে পেয়েছেন কিছু বন্ধুকে। কেউ কেউ আবার ছেড়ে চলে গিয়েছেন। দিল্লিতে চিকিৎসা শুরু হয়। কেমোর পর কেমো, একের পর এক ইঞ্জেকশন, বিকৃত শরীর। তখন মুর্শিদাবাদের বহরমপুরেই থাকতেন ঐন্দ্রিলা ও তাঁর মা-বাবা। রোগগ্রস্ত ঐন্দ্রিলার দিকে এমন ভাবে মানুষ ঘুরে তাকাতেন, যেন তিনি ভিন্‌গ্রহের প্রাণী। দিল্লি থেকে চিকিৎসকরা সময় দিয়ে দিয়েছিলেন। হাতে আর মাত্র ছ’মাস। কিন্তু টানা দেড় বছর চিকিৎসা চলার পর ২০১৬ সালে সুস্থ হয়ে ওঠেন অভিনেত্রী।

-আনন্দবাজার

 

 



সংবাদটি শেয়ার করুন