প্রবাসের সংবাদ ফিচার্ড

ওমানে বাংলাদেশের নারী এমপি আটক হয়েছিলেন কেন?

ওমানে-বাংলাদেশের-নারী-এমপি-আটক

ওমানে বাংলাদেশের নারী এমপি আটক! ওমানের একটি হোটেলে বৈঠক করার সময় বাংলাদেশ আওয়ামী লীগের একজন নারী এমপি খাদিজাতুল আনোয়ার সনি আটকের গুঞ্জন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে বাংলাদেশের একটি অনলাইন পোর্টালে খবরও প্রকাশ হয়।

খবরে বলা হয়, মঙ্গলবার রাতে ওমানের রাজধানীতে হাফ্ফা হাউজ মাসকট হোটেলে রাজনৈতিক বৈঠকে বসেছিলেন সনি নামের ঐ নারী এমপি। ওই হোটেলে তিনি শুধু থাকার জন্য রুম নিয়েছিলেন, কিন্তু বৈঠক করার কোনো অনুমতি ছিল না। সে কারনে সে দেশের আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে আসে এবং তাকে আটক করে। পরে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।

তবে আটকের খবর সত্য নয় বলে দাবি করেছেন এমপি সনি। বুধবার রাতে মাসকট থেকে সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি বলেন, ওমানের একটি হোটেলে সংবর্ধনা অনুষ্ঠান ছিল। সেখানে ১৫০ জনের ধারণক্ষমতা ছিল। কিন্তু অনুষ্ঠানে তিন শতাধিক লোক হাজির হয়েছিল। বিষয়টি জানতে পেরে সে দেশের আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে আসে। পরে আমরা তাদের কাছে দুঃখ প্রকাশ করি। এর বাইরে আর কিছু ঘটেনি বলে জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (এমপি) খাদিজাতুল আনোয়ার সনিকে ওমানে আটকের বিষয়ে কোনো খবর জানা নেই।

বুধবার (২ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

খাদিজাতুল আনোয়ার সনির আটকের প্রসঙ্গে ড. মোমেন বলেন, এ ধরনের কোনো খবর আমরা জানি না। আমরা জানি যে এ ধরনের কোনো সংসদ সদস্য সেখানে বেড়াতে গেছেন। কোনো ব্যক্তি যদি যান, সেটি ব্যক্তিগত উদ্যোগে।

তিনি বলেন, সরকারিভাবে আমরা কাউকে পাঠাইনি। এগুলো আমরা জানি না।

খাদিজাতুল আনোয়ার সনি আওয়ামী লীগের মনোনয়নে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের (চট্টগ্রাম)-এর এমপি। ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি তিনি শপথ নেন। চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নানুপুর গ্রামের কবির আহমেদ সওদাগর বাড়ির সন্তান সনি ওই এলাকার প্রভাবশালী আওয়ামী লীগ নেতা, সাবেক সংসদ সদস্য মরহুম রফিকুল আনোয়ারের মেয়ে।

সূত্রঃ যুগান্তর ও বাংলা নিউজ ২৪

এফএইচ/বিডি
সংবাদটি শেয়ার করুন