দেশের সংবাদ ফিচার্ড

কমলগঞ্জে টিকা নিতে মানুষের ভিড়, উপেক্ষিত স্বাস্থ্যবিধি

কমলগঞ্জে টিকা নিতে মানুষের ভিড়, উপেক্ষিত স্বাস্থ্যবিধি

মৌলভীবাজারের কমলগঞ্জে শুরু হয়েছে দ্বিতীয় দফায় করোনার টিকা প্রদান। করোনাভাইরাসের টিকা নিতে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছিল মানুষের উপচেপড়া ভিড়। সেখানে ছিল না সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানার প্রবণতা। দ্বিতীয় দফার প্রথম দিনে সোমবার (১২ জুলাই) সকাল ৯টা থেকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হলেও এর আগে থেকে মানুষের দীর্ঘ লাইন পড়ে। সকাল থেকে ৩শ জন নারী পুরুষ প্রথম ডোজের টিকা গ্রহন করেন।

কমলগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে মানুষের উপচেপড়া ভিড়, উপেক্ষিত স্বাস্থ্যবিধি

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে দেখা যায়, টিকা নিতে আসা মানুষের উপচেপড়া ভিড়। বাইরে ও সামনের ফটকে মানুষের দীর্ঘ লাইন। সেখানে ছিল না সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানার প্রবণতা। অনেকের মুখে মাস্কও ছিল না। নারী ও পুরুষের আলাদা দুইটি বুথে দেওয়া হচ্ছে টিকা। টিকা নিতে আসা মানুষদের সামাজিক দূরত্ব মানানোর চেষ্টা করেও ব্যর্থ হয় হাসপাতাল কর্তৃপক্ষ। পরে প্রশাসনিক সহযোগীতা নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা যায়, টিকা না থাকায় প্রায় ২ মাস টিকা প্রয়োগ বন্ধ ছিল। গত ১১ জুলাই বিকেলে সিনোফার্মের টিকা এসেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সোমবার সকাল ৯টা থেকে দ্বিতীয় দফার টিকা প্রদান শুরু হয়। দ্বিতীয় দফার প্রথম দিনে কমলগঞ্জে ৩শ জন নারী পুরুষ এ টিকা গ্রহন করেছেন। এদের মধ্যে ১৭২ জন পুরুষ ও ১২৮ জন নারী রয়েছেন।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আলম ভূঁইয়া  সিবিএনএ কে বলেন, যারা আগে নিবন্ধন করেও টিকা গ্রহন করতে পারেননি তারা অগ্রাধিকার ভিত্তিতে টিকা গ্রহন করবেন। তার সাথে নতুন করে নিবন্ধিতরাও টিকা গ্রহন করতে পারবেন। আগত মানুষরা স্বাস্থ্যবিধি মানতে চাননি। বুঝানোর অনেক চেষ্টা করেও না পেরে পুলিশি সহায়তা নেওয়া হয়। মানুষ আতঙ্কের মধ্যে আছেন আগের মতো এখনও যদি টিকা শেষ হয়ে যায়।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

আপনার মতামত দিন
সংবাদটি শেয়ার করুন