দেশের সংবাদ ফিচার্ড

কমলগঞ্জে অনারম্ভর পরিবেশে শুরু হচ্ছে রাধাকৃষ্ণের ঝুলনযাত্রানুষ্ঠান

কমলগঞ্জে অনারম্ভর পরিবেশে শুরু হচ্ছে রাধাকৃষ্ণের ঝুলনযাত্রানুষ্ঠান

মৌলভীবাজারের কমলগঞ্জের আলীনগর চা বাগানে ঐতিহ্যবাহী ঝুলনমন্ডপে অনারম্ভর ভাবে শুরু হচ্ছে ৫দিনব্যাপী শ্রী শ্রী রাধাকৃষ্ণের ৭০তম ঝুলনযাত্রা উৎসব। বুধবার (১৮ আগষ্ট) সন্ধ্যায় আলীনগর শিব মন্দির সংলগ্ন ঝুলনমন্ডপে মঙ্গল ঘট স্থাপন করে পূজা অর্চনার মাধ্যমে শুরু হবে ৫দিনব্যাপী ঝুলনযাত্রা অনুষ্ঠান। চলবে রবিবার ২২ আগস্ট পর্যন্ত।

উপজেলার আলীনগর চা বাগানের সনাতনী চা শ্রমিকদের উদ্যোগে ঐতিহ্যবাহী আলীনগর ঝুলনমন্ডপে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শ্রী শ্রী রাধাকৃষ্ণের ঝুলনযাত্রা উপলক্ষ্যে প্রতিবছর দেশের বিভিন্ন স্থান থেকে সনাতনী ধর্মালম্বীসহ নানা ধর্ম ও বর্ণের হাজার হাজার লোকের সমাগম হয় এই ঐতিহ্যবাহী আলীনগর ঝুলনযাত্রা মন্ডপে। তবে করোনার প্রাদুভার্বের কারণে এ বছর সীমিত পরিসরে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শুধুমাত্র ধর্মীয় আচার বিধি পালন করা হবে। এবছর ঝাকঝমকপূর্ণ কোন আলোকসজ্জায়ও করা হয়নি। অন্যান্য বছর ৫ দিনব্যাপী বিশাল মেলা বসলেও এবছর কোন মেলা বসছে না।

আলীনগর ঝুলনযাত্রা উদযাপন কমিটির সভাপতি গণেশ পাত্র  ‘সিবিএনএ’ কে জানান, করোনার কারণে এবছর আলীনগর ঝুলনমন্ডপে ঝুলনযাত্রার ৭০তম বর্ষের অনুষ্ঠান সীমিত পরিসরে অনুষ্ঠিত হবে। এবছর মেলার কোন আয়োজন করা হয়নি।তাছাড়া আলোকসজ্জার ও তেমন ব্যবস্থা করা হয়নি।একসাথে বেশি জনসমাগম যাতে না হয় সে জন্য কমিটির সেচ্ছাসেবকরা কাজ করবে। অন্যান্য বছর প্রচুর ভক্তবৃন্দের আগমন হয় এখানে।

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন