দেশের সংবাদ ফিচার্ড

কমলগঞ্জে তিনদিন ব্যাপি একুশে বইমেলার শুভ উদ্বোধন 

কমলগঞ্জে তিনদিন ব্যাপি একুশে বইমেলার শুভ উদ্বোধন 
 
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস অমর ২১ ফেব্রুয়ারি উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে তিনদিনব্যাপী অমর ২১ শে বইমেলা উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে ২০ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৩টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল।
 
পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিনের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক মোসাহীদ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার, কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমদ, কমলগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, কমলগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী, রহিমপুর ইউনিয়নের চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, কমলগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন লেখক ও গবেষক আহমদ সিরাজ।
 
মেলার বিভিন্ন প্রতিষ্ঠানের ২০টি স্টল খোলা হয়। মেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া তিনদিনব্যাপী আয়োজনে অন্যান্য আয়োজনের মধ্যে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান, বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ভাষা ও কৃষ্টি প্রদর্শন এবং পরিবেশনা।
সংবাদটি শেয়ার করুন