দেশের সংবাদ ফিচার্ড

কমলগঞ্জে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সমাবেশ

কমলগঞ্জে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সমাবেশ

মৌলভীবাজারের কমলগঞ্জে দৈনিক খবরপত্র পত্রিকার কমলগঞ্জ প্রতিনিধি আব্দুল বাছিত খানের উপর প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসী হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছেন কমলগঞ্জে কর্মরত সাংবাদিকরা। রবিবার(১৪ আগস্ট) দুপুরে কমলগঞ্জ উপজেলা চৌমুহনী চত্বরে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

কমলগঞ্জের কাগজ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মো: জুয়েল আহমদের সভাপতিত্বে ও সাংবাদিক সাজিদুর রহমান সাজুর পরিচালনায় প্রতিবাদ সমাবেশে কমলগঞ্জে কর্মরত সাংবাদিকদের সাথে মৌলভীবাজার জেলা, শ্রীমঙ্গল ও জুড়ি উপজেলায় কর্মরত সাংবাদিকরা অংশগ্রহন করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু, প্রণীত রঞ্জন দেবনাথ, মোস্তাফিজুর রহমান, এম এ হামিদ, নুরুল মোহাইমিন মিল্টন, নির্মল এস পলাশ, মোশাহিদ আলী, ইসমাইল মাহমুদ, সাইফুল ইসলাম সুমন প্রমুখ।

দুই ঘন্টাব্যাপী অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, গণমাধ্যমের স্বাধীনতা হরণ করার জন্যই সন্ত্রাসীরা এ ধরনের হামলা চালিয়েছে। সাংবাদিক হামলায় জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে। সাংবাদিক নির্যাতন কোনোভাবে মেনে নেওয়া হবেনা। অভিলম্বে দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় না আনলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদোস হাসান জানান, ‘এ ঘটনার সাথে জড়িত সন্ধেহে দুই জনকে আটক করা হয়েছে। তদন্তক্রমে ঘটনার সাথে জড়িত সবাইকে দ্রুত গ্রেপ্তার করা হবে।’

উল্লেখ্য, পেশাগত দায়িত্বপালন শেষে উপজেলা সদরে যাবার পথে গত শনিবার দুপুর দেড়টার দিকে কমলগঞ্জ-মৌলভীবাজার সড়কের উবাহাটা এলাকায় দৈনিক খবরপত্র পত্রিকার কমলগঞ্জ প্রতিনিধি আব্দুল বাছিত খান এর মোটরসাইকেলের গতিরোধ করে হেলমেট পরিহিত সন্ত্রাসীরা এলোপাতাড়িভাবে কুপিয়ে পালিয়ে যায়। এসময় আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মৌলভীবাজার সদর হাসপাতাল ও পরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার হাত ও পায়ের বিভিন্ন জায়গায় গুরুতর জখম রয়েছে।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন