অবিশ্বাস্য হলেও সত্য

করোনার কাছে হেরেও বাচ্চাকে পৃথিবীর মুখ দেখালেন নার্স

করোনার কাছে হেরেও বাচ্চাকে পৃথিবীর মুখ দেখালেন নার্স

 

করোনার কাছে হেরেও বাচ্চাকে পৃথিবীর মুখ দেখালেন নার্স

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী প্রতি মুহূর্তে আক্রান্ত হচ্ছে অসংখ্য মানুষ। সেই সঙ্গে প্রতি মুহূর্তে এই ভাইরাসের সঙ্গে যুদ্ধ করে হেরে যাচ্ছে বহু সংখ্যক মানুষ।

তবে এক নার্স এই করোনার কাছে হেরে গিয়েও জন্ম দিয়েছেন গর্ভের সন্তানকে। তার নাম মেরি অ্যাগিওয়া অ্যাগিয়াপং। ২৮ বছর বয়সী একজন নার্স তিনি। কাজ করেন ইংল্যান্ডের শহর লুটনের ‘লুটন অ্যান্ড ডানস্ট্যাবল’ হাসপাতালে। যেখানে করোনা রোগিদের নিবিড় সেবা দিয়ে যাচ্ছিলেন তিনি। অথচ, তিনি ছিলেন গর্ভবতী নারী। শুধু তাই নয়, তার অবস্থা ছিল প্রায় শেষের দিকে। আর মাত্র কিছুদিন পরই নতুন অতিথি পৃথিবীতে নিয়ে আসার অপেক্ষায় ছিলেন এই নারী।

কিন্তু নিয়তির কি নির্মম পরিহাস, করোনা রোগীদের সেবা দিতে দিতে নিজেই কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে গেলেন অ্যাগিয়াপং। ৫ এপ্রিল পরীক্ষা করার পর জানা গেলো, তিনি করোনা পজিটিভ। ৭ এপ্রিল হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

এতদিন মানুষকে সেবা দিয়ে আসলেও, এবার করোনা আক্রান্ত হয়ে নিজেই সেবা নিতে শুরু করলেন। এক পর্যায়ে ডাক্তাররা দেখলেন, তার অবস্থা উন্নতির দিকে। এ অবস্থা দেখে ডাক্তাররাও তার ব্যাপারে কিছুটা নির্ভার হয়ে উঠেন।

কিন্তু হঠাৎ করেই পরিস্থিতি বদলে যায়। খুব দ্রুত অবনতি ঘটে তার স্বাস্থ্যের। এরপরই ডাক্তাররা সিদ্ধান্ত নেন তার জরুরি সিজারিয়ান অপারেশন করে ফেলবেন। তাতে যদি বাচ্চাটার জীবন বাঁচানো সম্ভব হয়! সিদ্ধান্ত অনুযায়ী রবিবার জরুরি অস্ত্রোপচার করা হয় তার। জন্মদেন একটি কন্যা সন্তান। এর কিছুক্ষণ পরই সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন অ্যাগিয়াপং।

করোনাক্রান্ত মায়ের মৃত্যু হলেও সদ্যোজাত কন্যা করোনা পজিটিভ কি না এখনও নিশ্চিত হওয়া যায়নি। লুটন হাসপাতালের ডাক্তাররা বলছেন, পরীক্ষর রিপোর্ট আসলেই কেবল, জানা যাবে সেটা।

লুটন অ্যান্ড ডানস্ট্যাবল হাসপাতালে মেরির সহকর্মীরা বলছেন, ‘এক অসাধারণ নার্স ছিলেন তিনি। শুধু তাই নয়, সেবার ক্ষেত্রে এক অনন্য উদাহরণ সৃষ্টি করে গেছেন তিনি।’

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =