অবিশ্বাস্য হলেও সত্য

করোনা দুর্গতদের জন্য প্রিয় মেডেলটি বিক্রি করল ছোট্ট হাবিব

৪০ হাজারে কিনলেন আমেরিকা প্রবাসী

করোনা দুর্গতদের জন্য প্রিয় মেডেলটি বিক্রি করল ছোট্ট হাবিব

করোনা দুর্গতদের জন্য প্রিয় মেডেলটি বিক্রি করল ছোট্ট হাবিব । বয়স মাত্র ৬ বছর। দেশে করোনাভাইরাসের কারণে যে দেশে মহামারি চলছে সেটা বোঝার মতো বয়স তার হয়নি। তারপরেও টিভির সংবাদে খেটে খাওয়া কর্মহীন সাধারণ মানুষের কষ্ট দেখে নিজের মনেই কিছু একটা ভেবেছে। তার ছোট্ট জীবনের বড় অর্জন হলো একটি মেডেল। রংপুর বিভাগ সাংবাদিক সমিতির খেলাধূলা প্রতিযোগিতায় সে এই মেডেলটি জিতেছিল। এখন সে ওই মেডেল বিক্রি করে সেই টাকায় করোনা দুর্গতদের জন্য কিছু করতে চায়। পরে ছেলের অনুরোধে মা তার ফেসবুক অ্যাকাউন্টে মেডেলটি বিক্রির ব্যাপারে একটি স্ট্যাটাস দেন।

স্ট্যাটাস দেওয়ার পর অভাবনীয় সাড়া মেলে। রাজধানীর গোপীবাগ এলাকার বাসিন্দা হালিমা-জামান দম্পতির ছেলে মো. হাবিবুর রহমানের এই ইচ্ছাপূরণ করতে এগিয়ে আসেন আমেরিকা প্রবাসী বাংলাদেশি মো. সাইফুর রহমান চৌধুরী টিপু। তিনি ৪০ হাজার টাকায় কিনে নেন হাবিবের মেডেলটি। মেডেল বিক্রির পুরো অর্থ হাবিবের মা-বাবার মাধ্যমে সহায়তা করা হবে করোনাভাইরাসের এই দুঃসময়ে অসহায় হয়ে পড়া মানুষদের।

এ প্রসঙ্গে মো. হাবিবুর রহমানের মা-বাবা কালের কণ্ঠ অনলাইনকে বলেন, ‘যিনি ‌আমাদের এই ছোট্ট ছেলের ইচ্ছাপূরণ করেছেন ও আগামী ২০ বছর তার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখবেন বলে জানান। আমরা কতটা খুশি হয়েছি তা আপনাদের বলে বোঝাতে পারব না। যা কিনা কোটি টাকা দিয়েও কেনা সম্ভব নয়। এই হৃদয়বান মহান মানুষটির প্রতি আমরা সারা জীবন কৃতজ্ঞ থাকব।’

হাবিবের ইচ্ছাপূরণ করা মো. সাইফুর রহমান চৌধুরী টিপু দীর্ঘদিন যাবৎ প্রবাস জীবন যাপন করে আসছেন। তার গ্রামের বাড়ি নোয়াখালী জেলায়। সোশ্যাল সাইটে ছোট্ট এই শিশুটির ইচ্ছার কথা জেনে তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন। শুধু মেডেল কেনাই নয়, হাবিবের মা-বাবাকে ফোনে বলেন, ‘আগামী ২০ বছর আমি আপনার ছেলের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখব’। এই মানবিক মানুষটির ইচ্ছাকে হাবিবের মা-বাবা সর্বোচ্চ সম্মান জানান।

 

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন