ফিচার্ড বিশ্ব

কলকাতা স্বপ্নরাগের তৃতীয় বর্ষপূর্তি পালন

কলকাতা স্বপ্নরাগের তৃতীয় বর্ষপূর্তি পালন

গত  ২৬ ফেব্রুয়ারি, শনিবার, বিকেল ৩টে থেকে সন্ধে ৬টা পর্যন্ত মিণার্ভা থিয়েটারের মঞ্চে কলকাতা স্বপ্নরাগ পরিবারের পক্ষ থেকে তৃতীয় বর্ষপূর্তি পালন উপলক্ষ্যে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। 

উক্ত অনুষ্ঠানে প্রদীপ প্রজ্জ্বলন করেন সংস্থার সভাপতি শ্রী গৌতম দে।উদ্বোধনী নৃত্য পরিবেশন করেন ঈশিতা দাস। স্বাগত ভাষণে ছিলেন  ড.সনৎ কুমার নস্কর অধ‍্যাপক, কলকাতা বিশ্ববিদ্যালয়।

সুমধুর সঙ্গীত পরিবেশন করেন দেবাশীষ বিশ্বাস, অরূপ রায়, রুনা দেব চৌধুরী। একক নৃত্যে রিঙ্কু দেবনাথ অনন‍্য। আবৃত্তি পরিবেশন করেন প্রতিমা সরকার, অমৃতা ঘোষাল গঙ্গোপাধ‍্যায়,পূরবী রায়,

সৌরভ মিত্র। কবি কন্ঠে কবিতা পাঠে ছিলেন রবীন বসু,  শক্তিপদ মাইতি, চৈতালী মিত্র, গৌরাঙ্গ দেব শর্মা, মিতা নাগ ভট্টাচার্য্য, ময়ূখ হালদার, গোবিন্দ ব‍্যানার্জী,  শঙ্কর তালুকদার, পৃথা চ‍্যাটার্জী,সফিক আহমেদ প্রমুখেরা।

সংস্থার পক্ষ থেকে যে অঙ্কন প্রতিযোগিতার  আয়োজন করা হয়েছিল এদিন উত্তর চব্বিশ পরগণার সেই কৃতি অঙ্কন শিল্পীদের এবং স্নেহনীড় হোমের অঙ্কন শিল্পীদের হাতে স্মারক আর শংসাপত্র তুলে দেন চিত্রশিল্পী শুভঙ্কর সিংহ এবং ভাস্কর্যশিল্পী অর্নব গন চৌধুরী।

জেলা ভিত্তিক অঙ্কণ প্রতিযোগিতায় পশ্চিমবঙ্গের শীর্ষ স্থানাধিকারী শিল্পী অনুভব শর্মার হাতে শংসাপত্র আর স্মারক তুলে দেন কিশোর ভট্টাচার্য, অধ‍্যাপক, পাঠভবন, বিশ্বভারতী।

এদিন সম্বর্ধনা জ্ঞাপন করা হয় দেবাশীষ বিশ্বাস, পর্বতারোহী, লেখক,অর্জুন পুরস্কারপ্রাপ্ত,  চিত্রশিল্পী শুভঙ্কর সিংহ,আর্টভাসের কর্ণধার,বিশিষ্ট সমাজ সেবক গৌতম ঘোষাল, বিশিষ্ট আইনজীবী ও সাংস্কৃতিক কর্মী তাপস গন চৌধুরী, ভাস্কর্যশিল্পী অর্নব গন চৌধুরী।

সংস্থার পক্ষ থেকে নারী জাগৃতিকা সম্মাননা ২০২২ প্রদান করা হয় নিবেদিতা শক্তি, কলকাতাকে। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ড. তপু বিশ্বাস,সহ অধ‍্যাপক, ইংরেজি বিভাগ, বিশ্বভারতী।

অনুষ্ঠানে বোলপুর থেকে আগত সম্মানীয় গুণী  সুপ্রিয় অতিথি মন্ডলী অধ‍্যাপক কিশোর ভট্টাচার্য,অধ্যাপক ড.প্রহ্লাদ রায়,প্রধান শিক্ষক ড.মল্লনাথ মুখার্জি, অধ্যাপক ড.কল‍্যাণ মুখার্জি,প্রধান শিক্ষক শ্রী প্রদীপ চ‍্যাটার্জ্জী,অধ্যাপক তড়িৎ রায়চৌধুরী প্রমুখের মনোজ্ঞ বক্তব্য প্রশংসার দাবী রাখে।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি ও কথাসাহিত‍্যিক সিদ্ধার্থ সিংহ,কবি তাপস চক্রবর্তী, কবি আর্যতীর্থ এবং সাংবাদিক সুমন ভট্টাচার্য্য।

অনুষ্ঠানে কবি কৃষ্ণা গুহ রায়ের একক কাব‍্যগ্রন্থ বেহায়া সময়ের রোদ্দুর এবং কবি সফিক আহমেদের একক কাব‍্যগ্রন্থ মন জমিন বই দুটি  প্রকাশিত হয়।

এছাড়াও স্বপ্নরাগ পত্রিকার  বইমেলা সংখ্যাও প্রকাশিত হয়।

সমগ্র অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে পরিচালনা করেন সংস্থার সহ সভাপতি সুজাতা দাস, সম্পাদক কৃষ্ণা গুহ রায়, সহ সম্পাদক তাপস গুপ্ত।

সঞ্চালনায় ছিলেন  জুঁই দে ও শর্মিলা বন্দ‍্যোপাধ‍্যায়।

 





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

সংবাদটি শেয়ার করুন