খেলা ফিচার্ড

কানাডার সঙ্গে পারলো না ব্রাজিল

কানাডার সঙ্গে পারলো না ব্রাজিল

সোমবার (২০ ফেব্রুয়ারি) ‘শি বিলিভস কাপ’ টুর্নামেন্টে মুখোমুখি হয় ব্রাজিল ও কানাডা। ম্যাচটিতে ২-০ গোলের জয় পায় কানাডা নারী দল। দলের হয়ে গোল করেন ভেনেসা গিলস ও এভলিন ভিয়েনস।

খেলার ৩১ মিনিটে প্রথম লিড পায় কানাডা। ডিফেন্ডার ভেনেসা গিলস দুর্দান্ত গোলে দলকে এগিয়ে নেন। ৭১ মিনিটে লিড বাড়ান স্ট্রাইকার এলভিন। ২-০ গোলে পিছিয়ে পড়ে এলেমেলো হয়ে যায় ব্রাজিলের লাইন আপ। শেষ পর্যন্ত হারের মুখ দেখে মাঠ ছাড়তে হয় তাদের।

এর আগে প্রথম ম্যাচে জাপানকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করে ব্রাজিল। এই মুহূর্তে ২ ম্যাচে জয় নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। একটি হার ও একটি জয় নিয়ে দ্বিতীয়তে কানাডা এবং সমান পরিসংখ্যানে গোল ব্যবধানে পিছিয়ে থেকে তিনে ব্রাজিল। আর দুটি ম্যাচেই হেরে তালিকার তলানিতে জাপান।

২০১৬ সাল থেকে চালু হওয়া এই টুর্নামেন্টের মূল উদ্দেশ্য খেলাধুলার মধ্য দিয়ে নারীদের স্বপ্ন অর্জনে উৎসাহিত করা। সারাবিশ্বের নারীদের ইতিবাচকভাবে প্রভাবিত করার লক্ষ্যে প্রতি বছরের ফেব্রুয়ারির শেষদিকে অথবা মার্চের প্রথমে এই টুর্নামেন্ট শুরু হয়।

এ দিকে বেতন কমানোর প্রতিবাদে ব্রাজিলের বিপক্ষে বেগুনি রঙয়ের জার্সি পরে খেলতে নামে কানাডা। জানা গেছে, কানাডার ফুটবল সংস্থা সম্প্রতি নারীদের বেতন কমানোর সিদ্ধান্ত নেয়। এরপরে বেতন কাঠামো ঠিক না হওয়া পর্যন্ত বেগুনি রঙয়ের জার্সিতে খেলার সিদ্ধান্ত নেন কানাডার নারী ফুটবলাররা।

 




সংবাদটি শেয়ার করুন