দেশের সংবাদ

সিলেটে জঙ্গি তৈরির ট্রেনিং সেন্টারে অভিযান : বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার

জঙ্গি তৈরির ট্রেনিং সেন্টার
সিলেট নগরীর টিলাগড়ের শাপলাবাগ এলাকার শাহ ভিলা নামের বাড়িটি

জঙ্গি তৈরির ট্রেনিং সেন্টার!

সিলেটে জঙ্গিদের ট্রেনিং দিতে নগরীর টিলাগড়ের শাপলাবাগ এলাকার ৩ নম্বর রোডের শাহ ভিলায় বাসা ভাড়া নিয়েছিলো নব্য জেএমবির আঞ্চলিক প্রধান নাইমুজ্জামান নাইম ও তার সহযোগী সায়েম। মঙ্গলবার রাতে অভিযানকালে বাসার মালিক সামদ আলীর সামনেই এ কথা স্বীকার করেছে জঙ্গি নাইম ও সায়েম। তবে- অভিযানকালে ওই বাসায় কিছু পাওয়া যায়নি।

বাসার মালিক সামদ আলী জানিয়েছেন- রাতে পুলিশ নাইম ও সায়েমকে নিয়ে তার বাসায় আসেন। এ সময় তিনি নাইম ও সায়েমকে চিনেছেন। তারা দু’জন প্রায় দুই মাস আগে কম্পিউটার ট্রেনিং সেন্টারের নামে তার কাছ থেকে বাসা ভাড়া নেয়। এ সময় তারা জানিয়েছিলো তাদের দুই সহকর্মী ওই বাসায় থাকবে। তিনি জানান- বাসা ভাড়া নিলেও তারা কার্যক্রম শুরু করেনি।

কিংবা ওই বাসায় কেউ বসবাসের জন্য উঠেনি। তবে- নিয়মিত ভাবেই তারা বাসা ভাড়া দিয়ে যেতো।
নাইম ও সায়েমের সিলেটে বাসা রয়েছে। এর মধ্যে নাইম পরিবার নিয়ে নগরীর মিরাবাজারে বসবাস করতেন। আর সায়েম বসবাস করতেন দক্ষিন সুরমায়। এরপরও তারা নতুন যোগ দেওয়া জঙ্গিদের জঙ্গি তৈরির ট্রেনিং দিতে ওই বাসা ভাড়া নেয়। মঙ্গলবার রাতে তারা বাসার মালিকের সামনেই পুলিশের কাছে এ কথা স্বীকার করেছে।

এদিকে- আটক জঙ্গিদের জিজ্ঞাসাবাদের সূত্র ধরে মঙ্গলবার রাত ৯টায় পুলিশের একটি দল আটক সাদিকে নিয়ে তার পীর মহল্লার বাসায় অভিযান চালায়। স্থানীয় কাউন্সিলর আফতাব হোসেন খানকে সঙ্গে নিয়ে ওই বাসায় অভিযানকালে বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়।

পুলিশ জানায়- নব্য জেএমবির সিলেট অঞ্চলের প্রধান নাইমুজ্জামান নাইমকে সোমবার ভোররাতে তার মিরাবাজারস্থ বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছিলো। এরপর পর্যায়ক্রমে সায়েম, সাদি সহ আরো চারজনকে গ্রেপ্তার করা হয়।

সূত্রঃ মানবজমিন

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন