কানাডার সংবাদ

টরন্টোতে বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সালাম শরিফ চলে গেছেন না ফেরার দেশে

টরন্টোতে বীর মক্তিযোদ্ধা এডভোকেট সালাম শরিফ চলে গেছেন না ফেরার দেশে

 

টরন্টোতে বীর মক্তিযোদ্ধা ফরিদপুরের কৃতি সন্তান গ্রেটার ফরিদপুর এসোসিয়েশন অফ কানাডার প্রেসিডেন্ট  সদা হাস্যোজ্জল  এডভোকেট সালাম শরিফ চলে গেছেন না ফেরার দেশে। করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় টরন্টো ইস্ট জেঃ মাইকেল গ্যারন হাসপাতালে   সন্ধ্যা ৭ঃ৪০ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না-লিল্লাহ হি ওয়াইন্না ইলাইহি রাজেউন!)।  মৃত্যুকালে তার বয়স ছিল ৭০ বৎসর। তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যা সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর অকাল মুত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। তিনি ছিলেন কমিউনিটিতে সুপরিচিত ব্যক্তিত্ব  এবং অন্টারিও আওয়ামীলীগ- এর উপদেষ্টা, টৱন্টোৱ রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনের পুরোধা ব্যাক্তিত্ব এবং একজন সৎ বন্ধুবৎসল ব্যক্তি ছিলেন।।

অসাম্প্রদায়িক চেতনায় মুক্তিযুদ্ধের পক্ষের  বিশ্বাসী একজন স্বদেশ প্রেমিক। দুর্নীতিবাজ চাটুকারসহ সকল অন্যায়ের বিরুদ্ধে তিনি ছিলেন জাগ্রত।তাঁর ফেসবুক দেখলে দেখা যায় তিনি প্রায়ই করোনা ভাইরাস নিয়ে নানা রকম পরামর্শ দিতেন। সেই করোনার ছোবলে তিনি চলে গেলেন না ফেরার দেশে!

 ৫ এপ্রিল টরন্টোতে বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা হাজী তুতিউর রহমান (ছবির সর্ব বামে বসা) বীর মৃক্তিযোদ্ধা  সালাম শরীফ (বক্তব্য দিচ্ছেন) পঞ্চম বাংলাদেশি, যিনি করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন। দু’জনই আওয়ামী লীগের একটি অনুষ্ঠানে। ছবি সংগৃহিত।

কানাডার টরন্টো ও অটোয়াতে এ নিয়ে করোনা ভাইরাসে ৫ জনের মৃত্য ঘটেছে এর মধ্যে চারজনই টরন্টোতে এবং একজন অটোয়াতে। উল্লেখ্য, ইতোপূর্বে অটোয়ায় গত ৪ এপ্রিল শরিয়তুল্লাহ এবং গত ৫ এপ্রিল টরন্টোতে হাজী তুতিউর রহমান, ১০ এপ্রিল ওমর শেখ এবং জামাল আলী এই মরণঘাতী ভাইরাসে মারা যান। সালাম শরীফ পঞ্চম বাংলাদেশি, যিনি করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন।এছাড়া আক্রান্ত আরো বেশ কয়েকজন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন এর মধ্যে টরন্টোতে দু’জন এবং মন্ট্রিয়লে দু’জন। মন্ট্রিয়লে দু’জন স্বাস্থ্য কর্মী করোনা ভাইরাসে অসুস্থ রয়েছেন তন্মেধ্যে শিল্পী দেব হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, তবে তাঁর উন্নতি হচ্ছে বলে হাসপাতাল এবং পরিবার সূত্রে জানা গেছে। লিপি ধর নামে আরেকজন স্বাস্থ্য কর্মী হোম আইসোলেশনে ডাক্তারদের তত্ত্বাবধানে রয়েছেন।

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষের সৈনিক বীর মুক্তিযোদ্ধা সালাম শরিফের মৃত্যুতে তাবৎ বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। সোশ্যাল মিডিয়াতে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে শোক ও পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছেন।

কানাডা-বাংলাদেশ নিউজ এজেন্সি সিবিএনএ, সিবিএনএ২৪ডটকম এবং দেশদিগন্ত মিডিয়ার পক্ষ থেকে প্রধান নির্বাহি সদেরা সুজন বীর মুক্তিযোদ্ধা ও কমিউনিটি নেতা সালাম শরীফের মৃত্যুতে  বিনম্র শদ্ধা জানিয়ে পরিবার পরিজনদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

প্রসঙ্গত, কানাডায় এখন পর্যন্ত ৩১ হাজার ৯২৭ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ১ হাজার ৩১০ জন আর সেরে উঠেছেন ১০ হাজার ৫৪৩ জন।

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − seven =