কানাডার সংবাদ ফিচার্ড

টরন্টোয়  গাড়ি চাপায় না ফেরার দেশে চলে গেল নাদিয়া

নাদিয়া মজুমদার

টরন্টোয়  গাড়ি চাপায় না ফেরার দেশে চলে গেল নাদিয়া

টরন্টো ২০ অক্টোবর

গতকাল ১৯ শে অক্টোবর সকাল আনুমানিক ১১:৪৫ মিনিটে নাদিয়া মজুমদার নামে ১৭ বছরের এক বাংলাদেশী স্কুলছাত্রী টরন্টো শহরের স্কারবোরো এলাকার বার্চমাউন্ট রোড ও ডেনফোর্ট এভিনিউর ইন্টারসেকসনে গাড়ির ধাক্কায় মৃত্যু বরণ করে। ইন্না-লিল্লাহ ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বার্চমাউন্ট পার্ক কলেজিয়েট ইনস্টিটিউটের ১২ শ্রেণীর ছাত্রী হ্যামিল্টন শহরের অত্যন্ত পরিচিত মুখ আজিজুল মজুমদার সুমন ও হাজেরা বেগম সিপা এর বড় মেয়ে নাদিয়া মজুমদার স্কুল থেকে লাঞ্চ করার জন্যে রাস্তায় বাহির হলে ৪০ বছরের এক মহিলার চলন্ত গাড়ি ( ডাচ কেরাভেন ভেন) তাকে ধাক্কা দেয়। পরে তাকে টরন্টোর সেন্ট-মাইকেল হসপিটালে নিয়ে আসার কিছুক্ষণ পরে ইন্তেকাল করেন।

হাসপাতালের সামনে বাংলাদেশী এক মহিলা পুলিশ অফিসার মাছুমা আক্তার এই প্রতিবেদককে জানান যে মেয়েটি সিগন্যালাইজড মোড়ে ড্যানফোর্থ এভিনিউ অতিক্রম করছিল, তখন একটি গাড়ি তাকে ধাক্কা মেরেছিল,গাড়িটি বার্চমাউন্ট রোড থেকে রাস্তায় বাঁ দিকে মোড় নিচ্ছিল।

তিনি আরো জানান দূর্ঘটনার পর গাড়ির মহিলা চালক ঘটনাস্থলে ছিলেন এবং পুলিশ কর্মকর্তাদের সহায়তা করেছিলেন।

কানাডায় জন্ম নেয়া নাদিয়া মজুমদার এর বাবার বাড়ি সিলেট শহরের রায়নগর আবাসিক এলাকায়।

বার্চমাউন্ট পার্ক কলেজিয়েট ইনস্টিটিউটের অধ্যক্ষের সাক্ষরিত এক চিঠিতে তিনি নাদিয়া মজুমদার এর মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করেছেন। চিঠিতে আরো বলা হয়েছে যে টরন্টো ডিস্ট্রিক স্কুল বোর্ড ( টিডিএসবি) এর সামাজিক কর্মী এবং মনোবিজ্ঞান কর্মীরা আগামীকাল নাদিয়ার বাবা ও মা কে স্কুলের পক্ষ থেকে পরামর্শ এবং সহায়তা দেওয়ার জন্য উপস্থিত থাকবে।

১৭ বছরের এই তরুণী নাদিয়া মজুমদার এর এই অকাল মৃত্যুতে বাংলাদেশী কমিউনিটিতে এক শোকের ছায়া নেমে এসেছে।

তার জানাজার নামাজ আগামীকাল বৃহস্পতিবার ২১শে অক্টোবর বাদ জোহর (২:০০ মিঃ) টরন্টোস্থ মসজিদ আল-আবেদীন, ইসলামিক রিসার্চ সেন্টার এ অনুষ্ঠিত হবে।

মসজিদ এর ঠিকানা:-Islamic Research Center of Canada (IRCC), Masjid Al-Abedien. 1 Stamford Square North, Scarborough. On. M1L 1X4

জানাজা শেষে মরহুমার লাশ Toronto Muslim Cemetery, Richmond Hill এ দাফন করা হবে।

 

এসএস/সিএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন