ফিচার্ড বিশ্ব

টিকা নিয়ে কোটিপতি তরুণী নববর্ষ কাটাবেন পাঁচ তারকা হোটেলে!

টিকা নিয়ে কোটিপতি তরুণী নববর্ষ কাটাবেন পাঁচ তারকা হোটেলে!

করোনাভাইরাসের টিকা নিয়ে কোটিপতি! শুনতে অবাক লাগলেও বাস্তবে এমনটাই হয়েছে অস্ট্রেলিয়ায়। সেখানে টিকা নিয়ে রাতারাতি কোটিপতি বনে গেলেন ২৫ বছর বয়সী এক তরুণী। আর সিডনির বাসিন্দার এমন কীর্তি শুনে অনেকেরই চক্ষু চড়কগাছ!

অস্ট্রেলিয়ার নাইন নিউজের খবরে বলা হয়, মানুষের মধ্যে করোনা নিয়ে সচেতনতা এবং টিকা নিতে আগ্রহ তৈরি করতে একটি লটারি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। টিকা গ্রহীতাদের জন্য তেমনি এক লাকি ড্রয়ের আয়োজন করা হয় সিডনিতে। নিয়ম ছিল- টিকা নিলেই লাকি ড্রয়ের জন্য নাম নথিভুক্ত হবে। নতুবা নয়। ভাগ্য সুপ্রসন্ন হলে মিলতে পারে পুরস্কার। সেই লাকি ড্রতেই নাম ওঠে চীনা বংশদ্ভূত তরুণী জোয়ান ঝু-এর।

লাকি ড্রয়ে তিনি জিতেছেন ১০ লক্ষ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা সাড়ে ৮ কোটি টাকারও বেশি। আর এই বিপুল পরিমাণ আর্থিক পুরস্কার পেয়ে যারপরনাই খুশি ঝু।

টাকা পেয়ে চীনে নিজের পরিবারের সঙ্গে দেখা করার পরিকল্পনার কথা জানিয়ে ঝু বলেন, “এই টাকা দিয়ে আমি পরিবারের সঙ্গে সময় কাটাতে চাই। যদি ফ্লাইট খুলে যায় তাহলে এবার দেশে ফিরে পাঁচ তারকা হোটেলে নববর্ষ পালন করবো পরিবারের সঙ্গে। বাকি টাকা কোথাও বিনিয়োগ করবো, যাতে ভবিষ্যতের জন্য চিন্তা না করতে হয়। কিছু টাকা দিয়ে দুস্থদের সাহায্য করব।”

উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় মানুষদের মধ্যে টিকা নেওয়ার অনীহা দূর করতে নানা রকম প্রতিযোগিতা-লাকি ড্রয়ের উদ্যোগ নিয়েছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন এবং বেসরকারি সংস্থা।

এসএস/সিএ

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন