অবিশ্বাস্য হলেও সত্য

ডিমের উপর ডিম দাঁড় করিয়ে বিশ্ব রেকর্ড! (ভিডিও)


মোহাম্মদ আবেল হামীদ মুকবেল মাত্র ছয় বছর বয়স থেকেই ব্যালান্সের খেলায় মেতে ওঠেন। সেই আবেল হামীদ মাত্র ২০ বছর বয়সেই গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলে ফেলেন। তাও আবার এমন এক কীর্তি করে, যা আপনি হয়তো কোনো দিন ভাবতেও পারেন না। একটির উপর একটি করে একাধিক ডিম দাঁড় করিয়ে দিলেন আবেল হামীদ।

অনেকে সমতলে একটি ডিমকেই সোজাসুজি দাঁড় করাতে পারবেন না। আর আবেল হামীদ একটির উপর আর একটি করে তিনটি ডিমকে দাঁড় করিয়ে দিলেন। ভাবছেন এটাও কি সম্ভব? আসলে এই কাজে যেটা সব থেকে গুরুত্বপূর্ণ সেটা হল প্রত্যেকটি ডিমের ভরকেন্দ্রকে একটি সরলরেখায় আনা। আর সেটাই দিনের পর দিন ধৈর্যের সঙ্গে অভ্যাস করে গিয়েছেন আবেল হামীদ।

ইয়েমেনে জন্মানো আবেল হামীদ, বর্তমানে মালয়েশিয়ার কুয়ালালামপুরে বাসিন্দা। তার এই ডিমের উপর ডিম দাঁড় করানোর ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল হয়ে গিয়েছে। এই কীর্তি আবেল হামীদ এপ্রিল মাসেই করে ফেলেছেন। বিষয়টি যাচাই করার পর সম্প্রতি তার স্বীকৃতি মিলেছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের তরফে।

এই রেকর্ড করার জন্য কয়েকটি শর্ত ছিল। যেমন, মুরগির টাটকা ডিম হতে হবে, ভাঙা বা ফাটা হলে চলবে না এবং ডিমগুলিকে ওই অবস্থায় অন্তত পাঁচ সেকেন্ড রাখতে হবে। এই সব শর্ত পূর্ণ করে রেকর্ড তৈরি হয়েছে।

সি/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন