ফিচার্ড শিক্ষাঙ্গন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৬ ছাত্র বহিষ্কার

ঢাকা-বিশ্ববিদ্যালয়ের-১৬-ছাত্র-বহিষ্কার

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানকেন্দ্রিক বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের একদল ছাত্র নিয়ে গঠিত প্রলয় গ্যাংয়ের ১৬ সদস্যকে ছয় মাস থেকে দুই বছর মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সাতজনকে সতর্ক করা হয়েছে।

সোমবার (২০ নভেম্বর) উপাচার্য অধ্যাপক মাকসুদ কামালের সভাপতিত্বে শৃঙ্খলা পরিষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। শৃঙ্খলা পরিষদের সদস্য সচিব ও প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান গণমাধ্যমকে বলেন, এ ধরনের অপরাধের ক্ষেত্রে তারা জিরো টলারেন্স নীতি অবলম্বন করেন।

গত মার্চে অপরাধ বিজ্ঞান বিভাগের এক ছাত্র ও ৮ নভেম্বর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আরেক ছাত্রকে মারধরের দায়ে তাদের বহিষ্কার করা হয়েছে। শাস্তিপ্রাপ্তরা হলেন, মার্কেটিং বিভাগের শফিউল ইসলাম শোভন, ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের সৈয়দ নাসিফ ইমতিয়াজ, অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ (ওএসএল) বিভাগের ফয়সাল আহমেদ সাকিব, শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের তবারক মিয়া, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের গোলাম ইসরাফ আরিফ সাহিল।

এ ছাড়া রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাদ ইব্রাহিম, ফিন্যান্স বিভাগের মোশারফ হোসাইন, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সাকিব ফেরদৌস, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের হেদায়েতুন নূর রিশান, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ফারহান লাবিব, দর্শন বিভাগের সাদনিম খান অর্ণব, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের সাদমান তৌহিদ, নৃবিজ্ঞান বিভাগের নাইমুর দুর্জয়, রহমান জিয়া, মুরসালীন ফাইয়াজ ও অপরাধ বিজ্ঞান বিভাগের জুবায়ের ইবনে হুমায়ূনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আরিফ মনোয়ার মাহিন, ইসলামিক স্টাডিজ বিভাগের আবু রায়হান, আব্দুল্লাহ আল আরিফ, লোকপ্রশাসন বিভাগের প্রত্যয় সাহা ও জয় বিশ্বাস, চীনা ভাষা ও সংস্কৃতি বিভাগের ফেরদৌস আলম ও ওএসএল বিভাগের মুরসালীন ফাইয়াজকে সতর্ক করা হয়েছে।

সূত্র : বিডি-জার্নাল

অনলাইন ডেস্ক (এফএইচ/বিডি)
সংবাদটি শেয়ার করুন