দেশের সংবাদ ফিচার্ড

মানবাধিকার উন্নয়ন কেন্দ্রের পক্ষ থেকে অসহায় মানুষের পাশে এগিয়ে আসার আহ্বান

মানবাধিকার উন্নয়ন কেন্দ্রের পক্ষ থেকে অসহায় মানুষের পাশে এগিয়ে আসার আহ্বান

ঢাকা: আজ শনিবার ১৪ আগস্ট ২০২১  মানবাধিকার উন্নয়ন কেন্দ্রের আয়োজনে মোহাম্মাদপুর কাপ কনফারেন্স রুমে করোনাকালীন সময়ে অসহায় হতদরিদ্র, গৃহভিত্তিক শ্রমিক এবং খেটে খাওয়া এমন ৫০ টি পরিবারের মধ্যে বিনামূল্যে খাদ্য বিতরণ (চাল ৫ কেজি, আটা ৫ কেজি, আলু ২ কেজি, পিঁয়াজ ১ কেজি, মসুর ডাল ১ কেজি, লবন ১ কেজি, মাক্স ১ প্যাকেট) করা হয়। একইসাথে এই কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে পরিচালনা করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মানবাধিকার উন্নয়ন কেদ্রের মহাসচিব, মোঃ মাহবুল হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ইকো গার্ডেন সিটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গাজী জিয়াউল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইচডিডির নির্বাহী পরিচালক সিমান্ত সিরাজ, বিশিষ্ট সমাজ সেবক মামুনুর রশিদ, কোয়ালিশন ফর দ্যা আরবান পুওরের এডমিন এন্ড এইচআর অফিসার মোঃ শফিকুল ইসলাম, মানবাধিকার কর্মী শাকিল রহমান, শাহীন ইসলাম ও সাফিয়া সিদ্দিকা। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎযাপন উপলক্ষ্যে আগস্ট-ডিসেম্বর, ২০২১ পর্যন্ত খাদ্য কর্মসূচী চলবে।

মানবাধিকার কর্মী ও মানবাধিকার উন্নয়ন কেদ্রের মহাসচিব মোঃ মাহবুল হক বলেন, ১০ জন মানবাধিকার কর্মী ধারাবাহিকভাবে করোনাকালীন সময়ে অসহায়, কর্মহীন ১০০ টি পরিবারের উপর তথ্য অনুসন্ধান চালিয়ে ৫০ টি পরিবারকে এই খাদ্য কর্মসূচী প্রদান করা হয় যাদের শতভাগ নারী পরিবারির সহিং¯্রতার শিকার এবং শতভাগ পরিবারের মাসিক আয় ৮০%-৯০% কমে গেছে। তাদের প্রতিটা দিন পালিত হয় তিনবেলা ভালোমতো খাবার না খেয়ে। বর্তমানে এই শতভাগ নারী মনো-সামাজিক সমস্যায় ভুগছেন। বক্তার দাবি করেন, নগর দরিদ্রদের দরিদ্রের মাত্রা করোনাকালীন সময়ে ৮০%-৯০% ভাগ বৃদ্ধি পেয়েছে। কাজেই সরকারের সামাজিক সুরক্ষা কর্মসূচীতে নগর দরিদ্রদের অন্তর্ভূক্ত করে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা, স্বাধীনতার চেতনা এবং মানবাধিকার চেতনা ত্বরান্বিত করা। সেই সাথে সমাজের সামর্থবান মানুষকে অসহায় মানুষের পাশে দাড়িয়ে ১৫ ই আগস্টের শোককে শক্তিতে রূপান্তরিত করার আহবান জানিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সুফল প্রন্তিক জনগোষ্টির দারেদারে পৌছানোর আহবান জানানো হয়।

#সংবাদ সংযোগ ঃ আতিকুর রহমান

 

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন