প্রবাসের সংবাদ

ধর্ষণের বিরুদ্ধে বিশ্বব্যাপী বাঙালিদের ভার্চুয়াল প্রতিবাদ


ধর্ষণের বিরুদ্ধে বিশ্বব্যাপী বাঙালিদের ভার্চুয়াল প্রতিবাদ

দেশে চলছে ধর্ষণ বিরোধী আন্দোলন। এই আন্দোলনে একাত্মতা জানিয়েছেন বিশ্বের বিভিন্ন দেশের বাঙালিরা। বাংলাদেশে নারী সহিংসতা বন্ধ, নির্যাতনকারীদের শাস্তি, দ্রুততম বিচার প্রক্রিয়া, পুরুষের দৃষ্টিভঙ্গী পরিবর্তন ও পারিবারিক শিক্ষাসহ নানান বিষয় উঠে এসেছে এই প্রতিবাদে।

বিশ্বের প্রায় ১২টি দেশের লেখক, সাংবাদিক, সংস্কৃতিকর্মী ও বিশিষ্টজনরা তাদের ভিডিও বার্তায় এই প্রতিবাদ জানায়। রানার মিডিয়ার ফেসবুক পেইজে ধর্ষণ বিরোধী ক্যাম্পেইনে বিশিষ্টজনরা জানান, আমরা দেশকে নারীর বাসযোগ্য হিসেবে দেখতে চাই। প্রতিটি নারী যেনো নিরাপদ থাকে। আমরা আর আমাদের নিয়ে চিন্তিত হতে চাই না।

এই ক্যাম্পেইনে অংশগ্রহণ করেন ভারত থেকে সাংবাদিক ও লেখক ঊর্মী রহমান ও বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের রিসার্চ স্কলার লিপিকা রায়, অস্ট্রেলিয়া থেকে লেখক ও কলামিস্ট অজয় দাশগুপ্ত, কবি ও লেখক নাজমীন মর্তুজা, যুক্তরাজ্য থেকে অভিনেতা টনিডায়েস, কাজী মারুফ, খাইরুল ইসলাম পাখি ও বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আক্তার।

এছাড়া জার্মানী থেকে লেখক ও সাংবাদিক সরাফ আহমেদ, যুক্তরাজ্য থেকে আইনজীবী ও লেখক নিঝুম মজুমদার, মানবাধীকার কর্মী অজান্তা দেবরায়, লেখক ও সংস্কৃতিকর্মী শাহ্ সুলতানা রুমী হক, চীন থেকে ইয়নান মিনজু বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শান্তা মারিয়া।

আরও যুক্ত ছিলেন কানাডা থেকে লেখক ও সাংবাদিক রাশেদ শাওন, সমাজকর্মী নিতুপূর্না, জাপানের ওসাকা বিশ্ববিদ্যালয়ের গবেষক নাদিম মাহমুদ,  দক্ষিণ কোরিয়া থেকে নারী উদ্যোক্তা সুলতানা রুপা, ইতালি থেকে সাংবাদিক জুমুনা মাহমুদ, পর্তুগাল থেকে নারী উদ্যোক্তা ও লেখক ফৌজিকা তালুকদার, স্পেনের মহিলা সমিতির সভাপতি মেহতাব হক জানু, ফ্যান্স থেকে বিকশিত নারী সংঘের সভাপতি ও লেখক তৌফিকা সাহেদ ও সংস্কৃতি কর্মী রাজশ্রী মুমু এবং মালয়েশিয়া থেকে মডেল ও শিক্ষার্থী জেনিফা বিনতে জামাল ও শিক্ষার্থী শাপলা।

ধর্ষণের বিরুদ্ধে বিশ্বব্যাপী বাঙালিদের ভার্চুয়াল প্রতিবাদ ভিডিও

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন