দেশের সংবাদ

নতুন আইজিপি বেনজীর আহমেদ

আইজিপি বেনজীর আহমেদ

 

পুলিশের নতুন মহাপরিদর্শক ( আইজিপি ) হচ্ছেন বেনজীর আহমেদ। আর র‌্যাবে মহাপরিচালক হিসেবে যোগ দিচ্ছেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন। আগামী ১৫ এপ্রিল থেকে তাঁরা এই দায়িত্ব পালন করবেন।

আজ বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে এই প্রজ্ঞাপন জারি করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস।

নতুন আইজিপি বেনজীর আহমেদ বর্তমানে র‌্যাবের মহাপরিচালক হিসেবে কর্মরত আছেন। চৌধুরী আবদুল্লাহ আল মামুন আছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক হিসেবে। প্রথম আলোর খবর।

 

জুয়ায় টাকা উড়িয়ে স্ত্রী–সন্তানদের হত্যার অভিযোগ

রাজধানীর দক্ষিণখানে স্ত্রী ও দুই সন্তানকে হত্যার অভিযোগে রকিব উদ্দিন আহম্মেদ ওরফে লিটন (৪৬) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানা এলাকা থেকে রকিবকে গ্রেপ্তার করা হয়। আজ বুধবার রকিবকে আদালতে নেওয়া হবে।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগের বিমানবন্দর শাখার ভাষ্য, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রকিব বলেছেন, জুয়া খেলতে গিয়ে তিনি কোটি টাকার বেশি ঋণ করেন। এ জন্য তিনি প্রচণ্ড আর্থিক ও মানসিক চাপে ভুগেছেন। এই চাপের কারণে তিনি তাঁর স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন।

ডিবি উত্তরের উপকমিশনার মশিউর রহমানের ভাষ্য, গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণখানের প্রেমবাগান এলাকার মো. মনোয়ার হোসেনের বাড়ির চতুর্থ তলার দক্ষিণ পাশের তালাবদ্ধ ফ্ল্যাট থেকে রকিবের স্ত্রী মুন্নী (৩৭), ছেলে ফারহান (১২) ও মেয়ে লাইবার অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়।

সিআইডির ক্রাইম সিন টিমের সহযোগিতায় দক্ষিণখান থানা–পুলিশ লাশ তিনটি উদ্ধার করে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্যান্য ইউনিটের মতো ডিবি উত্তর বিভাগের বিমানবন্দর জোনাল টিম এই হত্যাকাণ্ডের ছায়াতদন্ত শুরু করে।

মশিউর রহমান বলেন, ঘটনার পর থেকে রকিব পলাতক ছিলেন। ঘটনাস্থল থেকে একটি ডায়েরি উদ্ধার করা হয়। এটি পর্যালোচনা করে দেখা যায়, তা রকিবের লেখা। আলামত থেকে প্রাথমিকভাবে ধারণা করা হয়, রকিবই এই হত্যাকাণ্ড ঘটিয়ে ডায়েরিতে নোট লিখেছেন। তখন থেকে ডিবির বিমানবন্দর জোনাল টিম, ডিবি (উত্তর) রকিবকে গ্রেপ্তারে তৎপরতা শুরু করে। তাঁকে ধরতে বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। তথ্যপ্রযুক্তিসহ অন্যান্য মাধ্যমে অবস্থান নিশ্চিত হয়ে গতকাল ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানা এলাকা থেকে রকিবকে গ্রেপ্তার করা হয়।

মশিউর রহমান বলেন, গ্রেপ্তারের পর রকিবকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি হত্যার কথা স্বীকার করেন। তিনি দাবি করেন, স্ত্রী ও দুই সন্তানকে হত্যার পর পাগলের বেশ ধারণ করে বিভিন্ন জায়গায় আত্মগোপন করেছিলেন।

সূত্রঃ প্রথম আলো

 

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন


 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 4 =