দেশের সংবাদ ফিচার্ড

‘নির্বাচনী আমেজে ২০ কাপ চা’ও বিক্রি হচ্ছেনা’

‘নির্বাচনী আমেজে ২০ কাপ চা’ও বিক্রি হচ্ছেনা’

জীবন পাল শ্রীমঙ্গল থেকে ।। “আগে একটা সময় নির্বাচনের এরকম মুহুর্তে বড় বড় ডেগে (পাত্রে) চা তৈরি  করতাম। শুধু  চা নয়, চায়ের সাথে অনেক ধরনের নাস্তা আইটেম রাখতাম। যার মধ্যে ছিল পরটা, ভাজি, বিরানি, চানা-পিঁয়াজু, ডালপুরি ইত্যাদি। দিনশেষ না হতেই কোন আইটেম অবশিষ্ট থাকতো না। শেষ হয়ে যেত। উল্টো আরো নতুন করে নাস্তা আইটেম বানাতে হতো।  অথচ এখন  নির্বাচনের আমেজে ২০ কাপ চাও বিক্রি হচ্ছেনা।”

নির্বাচনী আমেজে রেষ্টুরেন্টের বেচাকেনা আগের তুলনায় বেড়েছে কিনা জানতে চাইলে ঠিক এভাবেই নিজের মন্তব্য প্রকাশ করেছেন ৮ নং কালীঘাট ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের কাকিয়া ছড়া চা বাগানের খাঁজা চিশতিয়া রেষ্টুরেন্টের বর্তমান সত্বাধীকারী মোঃ শাহজাহান চিশতি ( সাজু)।

অতীতের অভিজ্ঞতা বলতে গিয়ে সাজু বলেন, আগে নির্বাচন মানে কত আনন্দমুখর ছিল। চারপাশের আমেজটাই বদলে যেত। এক রকম উৎসবমুখর হয়ে যেত। বলতে গেলে ঈদের আমেজটা দেখা যেত। যে আমেজটা এখন নেই বললেই চলে।

নির্বাচনী আমেজে রেষ্টুরেন্ট ব্যবসা তখন কেমন চলতো এমন প্রশ্নের জবাবে সাজু বলেন, বেশি না,১৫ থেকে ২০ বছর আগেও অনুষ্ঠিত নির্বাচনগুলোতে আমাদের রেষ্টুরেন্টে ব্যবসা ছিল জমজামট।  ১৯৯১ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত যত নির্বাচন হয়েছে তখন ভালই ব্যবসা হতো। তখন খুব আনন্দ লাগতো। প্রত্যেক প্রার্থীরা তাদের কর্মীদের আপ্যায়নের ব্যবস্থা করতেন রেষ্টুরেন্টে। আগে দোকানে বেশি ছিল চায়ের আড্ডা। দৈনিক আয় হতো ২০০০/- টাকা থেকে ৪০০০/- টাকা।

আর এখন তো ব্যবসা নাই বললেই চলে। তার সাথে সাথে আগের মত সেই আনন্দ বিনোদন নাই। নাই আগের মত সেরকম মিছিল মিটিং।

কেন আগের মত নির্বাচনী আমেজ নেই জানতে চাইলে তিনি জানান, বিগত ২-৩ বছর ধরে করোনা মহামারী পরিস্থিতিতে মানুষের আয় কমে গেছে। অধিকাংশ মানুষ ঋণগ্রস্থ হয়ে পড়েছে। তার মধ্যে তখনকার সময়ের তুলনায় সব ধরনের জিনিসপত্রের দাম বেড়েছে। সবকিছু মিলিয়ে মানুষের হাতে টাকা নেই। থাকলেও অনেক হিসেব করে খরচ করে থাকে। সেসব কারণে একদিকে যেমন মানুষের মনে আগের মত আনন্দ নেই। তেমনি ব্যবসায় নেই।

আগামী ৫ জানুয়ারী ২০২২ইং শ্রীমঙ্গল উপজেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। উপজেলার ৮নং কালীঘাট ইউনিয়ন পরিষদের এই ৪ নং ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১২০৯ জন। যার মধ্যে মহিলা – ৫৯৬ জন, পুরুষ -৬১৩ জন।।

 





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন