দেশের সংবাদ

প্রকাশিত হল শিব্বীর আহমেদ’র নতুন থ্রিলার বই ‘হিরোসমগ্র’

প্রকাশিত হল কথাসাহিত্যিক ঔপন্যাসিক শিব্বীর আহমেদ নতুন থ্রিলার বইহিরোসমগ্র

ঢাকা: কথাসাহিত্যিক ঔপন্যাসিক শিব্বীর আহমেদ’র চারটি সুপারন্যাচারাল স্পিরিচ্যুয়াল ফেইথ ফ্যান্টাসি থ্রিলার নিয়ে বইমেলা ২০২৪ উপলক্ষে দেশের শীর্ষস্থানীয় প্রকাশনা প্রতিষ্ঠান অনন্যা প্রকাশ করেছে ‘হিরোসমগ্র’। দেবদূত, হিরো, লাকি মাই লাভ, হিরোর হাতে নীল জোনাকী – এই চারটি সুপারন্যাচারাল স্পিরিচ্যুয়াল ফেইথ ফ্যান্টাসি থ্রিলারের সমন্বয়ে বইটি সাজানো হয়েছে।

এই পৃথিবীতে এমন অনেক ঘটনাই ঘটে থাকে যার কোনো কারণ খুঁজে পাওয়া যায় না। এক ধরনের মানুষ আছে যারা কোন কারণ খুঁজতেও চাননা। শুধু বিশ্বাসের ওপর ভর করেই বেঁচে থাকতে চান তাঁরা। লিখতে লিখতে এক সময় একটি চরিত্র তৈরি হয় মনের অজান্তেই। চরিত্রটির নাম ‘হিরো’। কেন তৈরি হয়েছে এই চরিত্রটি এর কোনো সদুত্তর এখনো পর্যন্ত খুঁজে পাইনি।- বলেন লেখক শিব্বীর আহমেদ। শুধু বিশ্বাসের ওপর ভর করেই রচিত হিরো চরিত্রের বিভিন্ন ঘটে যাওয়া ঘটনাগুলোকে কখনো অতিপ্রাকৃত মনে হয়! আবার কখনো মনে হয় হিরো স্বর্গ থেকে আসা কোনো দেবদূত। কিন্তু আসলেই হিরো কে বা কী, তা যাচাই করার ভার পাঠকের। এটা হয়ত ভবিষ্যতই বলে দিবে? কিংবা হয়ত কোনোদিনই জানা যাবেনা। হিরো চরিত্রের রহস্য হয়ত রহস্যই থেকে যাবে।

হিরো, আঠারো, উনিশ বা বিশ বছরের এক যুবক। সাদা জিন্সের প্যান্টের সাথে হালকা নীল শর্ট পাঞ্জাবী পায়ে বাদামী রঙের স্যান্ডেল আর কাঁধে বাদামি আর কালো রঙের মিশ্রনে তৈরি একটি চামড়ার ব্যাগ এই তার সম্বল। ধ্বধবে ফর্সা হালকা পাতলা শরীর ওর। হিরো যেনো সবার মাঝে আলো ছড়িয়ে চলেছে। সবাই ওর কর্মকান্ডে মুগ্ধ হয়, রোমাঞ্চিত হয়। ওর সান্নিধ্যে যারাই আসে, তারাই ওকে নিয়ে এক ধরনের একটা থ্রীল অনুভব করে। কেউ ওকে ভালোবাসে, কেউ ওকে ভয় পায়। অনেকেই আবার ওর মতো হতে চায়।

সাধারন তার জীবন যাপন সাধারন মানুষের মধ্যেই তার বসবাস। প্রকৃতির সাথে অদ্ভুত এক মিল রয়েছে তাঁর। কখনো বৃষ্টি কখনো জোছনার আলো কাদা মাটির সাথে মিশে গিয়ে প্রকৃতির মাঝে হারিয়ে যায় ও। আচার আচরনও তার খুবই অদ্ভুত। সবই যেন ওর আগে থেকেই জানা। সবই যেনো ও আগে থেকেই বলে দিতে পারে। যার সান্নিধ্যেই আসে সবাই ওকে মুগ্ধ চোখে দেখে আর অবাক বিষ্ময়ে তাকিয়ে তাকিয়ে ওর বিভিন্ন কর্মকান্ড উপভোগ করে।

কিন্তু তারপরেও সবাই ধীরে ধীরে বুঝতে পারে সাধারন মানুষের মাঝে বসবাস করেও হিরো কোনো সাধারন মানুষ নয়। সাধারণ এক হিরোর মাঝেই বাস করে অন্য এক অসাধারন হিরো! এক অলৌকিক ক্ষমতার অধিকারী ও। সবাই হিরোর কর্মকান্ডকে অবাক চোখে দেখে আর ভাবে, ছেলেটি আসলেই কে!

‘হিরোসমগ্র’ কথাসাহিত্যিক ঔপন্যাসিক শিব্বীর আহমেদ’র ৩৪তম বই। ৩২ ফর্মার এই বইটির কভার করেছেন ধ্রব এষ। ৫১২ পৃষ্ঠা নিয়ে প্রকাশিত বইটির বিক্রয় মূল্য ৭৫০ টাকা। তবে ছাড় মূল্যে বইটি এখনই অনন্যা প্রকাশনী, লাকসামের আজাদ লাইব্রেরি, রকমারি ডট কম, বইফেরি ডট কম সহ বিভিন্ন অনলাইনে পাওয়া যাচ্ছে।


CBNA24  রকমারি সংবাদের সমাহার দেখতে হলে
আমাদের ফেসবুক পেজে ভিজিট করতে ক্লিক করুন।
আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করতে পোস্ট করুন। 

সংবাদটি শেয়ার করুন