Uncategorized কানাডার সংবাদ ফিচার্ড

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ভ্যাকসিন বিরোধী বিদ্বেষপূর্ণ’ বক্তৃতার নিন্দা করেছেন

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ভ্যাকসিন বিরোধী বিদ্বেষপূর্ণ’ বক্তৃতার নিন্দা করেছেন

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, অটোয়ায় বিক্ষোভরত ভ্যাকসিন-আদেশ বিরোধী  ট্রাক ড্রাইভারদের’ বিদ্বেষপূর্ণ’ বক্তৃতার নিন্দা করেছেন।

কানাডা প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো গত চার দিন ধরে কানাডার রাজধানী অটোয়ার পার্লামেন্ট হিল ও আশেপাশে ঘিরে থাকা ভ্যাকসিন-আদেশ বিরোধী  ট্রাক ড্রাইভারদের বিক্ষোভের নিন্দা করে বলেছেন যে, তিনি এমন লোকদের সাথে দেখা করবেন না যারা ঘৃণা প্রচার করে চলেছেন এবং বিজ্ঞান বিরোধী অর্থাৎ ভ্যাকসিন-আদেশ বিরোধী মতামতকে সমর্থন করে চলেছেন।

৩১ জানুয়ারী সোমবার একটি আইসোলেশন সাইট থেকে সাংবাদিকদের সাথে কথা বলার সময় যেখানে তিনি সংসদীয় এলাকায় বিক্ষোভ অব্যাহত থাকার সময় অবস্থান করছেন। ট্রুডো বলেন যে, তিনি এই সপ্তাহান্তে আতঙ্কের মধ্যে থেকে দেখেছেন যে, কিছু বিক্ষোভকারী নাৎসি চিহ্ন সহ পতাকা বহন করেছেন এবং জাতীয় যুদ্ধ স্মৃতিসৌধের উপরে আরোহণ করেছেন। তিনি আরও বলেন যে, ভ্যাকসিন-আদেশ বিরোধী প্রতিবাদকারীরা যারা অটোয়াতে জমায়েত হয়েছে – তাদের মধ্যে অনেকেই ওয়েলিংটন স্ট্রিটে, যারা শুধু প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে জমায়েত হয়েছিল -তারা বেশিরভাগ কানাডিয়ানদের প্রতিনিধিত্ব করেনা।

কানাডা প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো তার প্রো-ভ্যাকসিন বার্তাটি পুনরাবৃত্তি করে আবারও বলেছেন, মহামারীটির বিরুদ্ধে লড়াই করার সর্বোত্তম উপায় হ’ল ভ্যাকসিনেশন এবং এ আদেশের নিয়মের সাথে এগিয়ে যাওয়া যার জন্য সমস্ত আন্তঃসীমান্ত ভ্রমণকারীদের প্রয়োজন – ট্রাকারদের মতো প্রয়োজনীয় কর্মীদের দরকার ভ্যাকসিন শট নেওয়া।

কানাডা প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো সোমবারও আরও ঘোষণা করেন যে, তার COVID-19  পরীক্ষা পজিটিভ হয়েছে এং তার কোনও উপসর্গ নেই এবং তিনি “ভালো” বোধ করছেন। প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো গত সপ্তাহের শেষের দিকে তার এক সন্তানের COVID-19  পরীক্ষা পজিটিভের পর থেকে আইসোললেশনে আছেন। ট্রুডোর দ্বিতীয় শিশুর এখন কোভিড -19-এর কেস ” বোধ করছেন। প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো গত সপ্তাহের শেষের দিকে তার এক সন্তানের COVID-19  পরীক্ষা পজিটিভ এসেছে। ট্রুডো বলেন যে,  সুস্থ হয়ে উঠলে তিনি কোয়ারেন্টাইনে থাকবেন এবং দূর থেকে কাজ করবেন।

জাষ্টিন ট্রুডো  সংবাদ সম্মেলনে আরও বলেন, “এটি একটি বড় চ্যালেঞ্জ যার মুখোমুখি আমি এবং আমার পরিবার কিন্তু এতে অস্বাভাবিক বা বিশেষ কিছু নেই। এটি এমন একটি চ্যালেঞ্জ যা অনেক কানাডিয়ান এবং সারা বিশ্বের মানুষ খুব ভালোভাবে জানে।”

এদিকে কানাডার এনডিপি লিডার জগমিৎ সিং ভ্যাকসিন-আদেশ বিরোধী  ট্রাক ড্রাইভারদের’বিদ্বেষপূর্ণ’ বক্তৃতার নিন্দা করেছেন এবং তাদের বাড়ী ফিরে যাবার আবেদন জানান।।

এদিকে অটোয়ার মেয়র জিম ওয়াটসন ভ্যাকসিন-আদেশ বিরোধী  ট্রাক ড্রাইভারদের অটোয়ারর জনজীবন বিপযস্ত না করে তাদের বাড়ী ফিরে যাবার আবেদন জানান।

সূত্র : CBC and other news ১ ফেব্রুয়ারী ২২২





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন