বিশ্ব

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিজয় দিবস উদযাপন

বিজয় দিবস উদযাপন
ছবিঃ সংগৃহীত

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। করোনা বিধিনিষেধ মেনে বুধবার সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ দূতাবাসে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সীমিত আকারে অনুষ্ঠানের শুরু হয়।

এ সময় জাতীয় পতাকা উত্তোলন করেন মালয়েশিয়ায় নব-নিযুক্ত রাষ্ট্রদূত মো. গোলাম সারওয়ার। পতাকা উত্তোলন শেষে বীর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। এরপর দূতাবাসের হলরুমে অনুষ্ঠিত হয় মহান বিজয় দিবসের আলোচনা সভা।

রাষ্ট্রদূত মো. গোলাম সারওয়ারের সভাপতিত্বে ও প্রথম সচিব রাজনৈতিক তাহমিনা ইয়াসমিনের সঞ্চালনায় সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। এছাড়া আলোচনা সভায় মুক্তিযুদ্ধের প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।
গোলাম সারওয়ার বলেন, মহান বিজয় দিবস জাতীয় জীবনে এক অনন্য গৌরবময় দিন। বিজয়ের এই মহান দিনে সেইসব অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধা জানাই। যারা দেশের স্বাধীনতা অর্জনে জীবন উৎসর্গ করেছেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন। সেইসঙ্গে তিনি জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধের সংগঠক ও সব বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

রাষ্ট্রদূত বিজয় দিবসে প্রবাসী বাংলাদেশিদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান। মহামারীতে মালয়েশিয়া সরকারের বিধিনিষেধ মেনে চলারও আহবান জানান তিনি।

 

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন