প্রবাসের সংবাদ

ব্রাজিলে দুর্বৃত্তের গুলিতে বড়লেখার যুবক নিহত


ব্রাজিলে দুর্বৃত্তের গুলিতে বড়লেখার যুবক নিহত

ব্রাজিলে দুর্বৃত্তের গুলিতে মৌলভীবাজারের বড়লেখার মুত্তাকিন আহমদ রায়হান (২৩) নামে এক যুবক নিহত হয়েছেন। গত শুক্রবার রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে ব্রাজিলের সা পাওলো শহরে এই ঘটনা ঘটে। নিহত রায়হান উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের চর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। রায়হানের মৃত্যুতে তার পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমেছে।

পারিবারিক ও ব্রাজিলপ্রবাসী সূত্রে জানা যায়, জীবিকার তাগিদে কয়েক বছর আগে ব্রাজিলে পাড়ি জমান রায়হান। সেখানে তিনি টেক্সি চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। প্রতিদিনের মতো রায়হান শুক্রবার সন্ধ্যায় টেক্সি নিয়ে বের হন। রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে সা পাওলো শহরে দুর্বৃত্তরা তাকে গুলি করে হত্যা করে।

এদিকে রায়হানকে হত্যার দৃশ্য সেখানকার একটি সিসি ক্যামেরায় ধরা পড়েছে। ওই ভিডিওটি ফেসবুকে ভাইরাল হয়েছে। এক মিনিট ৪৩ সেকেন্ডর ভিডিওতে দেখা যায়, রায়হান তার সাদা রঙের টেক্সি রাস্তার পাশে দাঁড় করান। এরপর ওই গাড়ি থেকে এক তরুণী নেমে আসেন। হঠাৎ তিন দুর্বৃত্ত ওই গাড়ির কাছে যায়। কিছুক্ষণ পর তারা গাড়িতে থাকা রায়হানকে গুলি করে দৌঁড়ে পালায়। তবে ঠিক কী কারণে রায়হান খুন হয়েছেন, সে বিষয়ে এখনও স্পষ্ট কোনো তথ্য জানা যায়নি।

স্থানীয় প্রবাসীদের একটি সূত্র জানিয়েছে, টাকা ছিনতাইয়ের উদ্দেশ্যে দুর্বৃত্তরা রায়হানকে গুলি করে হত্যা করেছে। এদিকে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে মর্গে পাঠিয়েছে। একই সঙ্গে হত্যা রহস্য উদঘাটনের জন্য মাঠে নেমেছে পুলিশ।

ব্রাজিল প্রবাসী কামরুল ইসলামসহ অনেকেই মুঠোফোনে জানান, রায়হান খুব ভালো ছেলে ছিলো। মাঝে-মধ্যে তার সঙ্গে দেখা হতো। কয়েক বছর আগে সে ব্রাজিলে এসেছে। এখানে টেক্সি চালিয়ে টাকা উপার্জন করতো। শুক্রবার রাতে টেক্সি নিয়ে বেরিয়েছিল। হঠাৎ শুনেছি সে দুর্বৃত্তদের গুলিতে খুন হয়েছে। আমরা সেখানকার একটি সিসি ক্যামেরার ফুটেজ দেখেছি।  দুর্বৃত্তরা তাকে গুলি করে দৌঁড়ে পালাচ্ছে। তবে কী কারণে তাকে হত্যা করলো ঠিক বলতে পারছি না। পুলিশ তার লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে। তার লাশের অপেক্ষায় প্রহর গুনছেন স্বজনরা।

-সূত্রঃ মানবজমিন

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন