বিশ্ব

ভারতে করোনায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

ভারতে করোনায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

ভারতে করোনায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

গত চার দিন ধরে ভারতে দৈনিক ৪৫ হাজারের বেশি মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। গত শনিবার দেশটিতে নতুন করে ৪৮ হাজার ৪৭২ জন আক্রান্ত হয়, যা ছিল সেদিন পর্যন্ত দেশটিতে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

আর্ন্তজাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডও মিটারসে দেয়া সর্বশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৫০ হাজার ৫৪৫ জন মহামারীতে সংক্রমিত হয়েছেন। আর মারা গেছেন ৭১৪ জন।

দক্ষিণ এশিয়ার দেশটিতে এখন সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৩৬ হাজার ১৯ জন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রনালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম ওয়ান ইন্ডিয়া জানিয়েছে, গত ২৪ ঘন্টায় মোট আক্রান্তের নিরিখে এগিয়ে মহারাষ্ট্র। তারপরেই রয়েছে অন্ধ্রপ্রদেশ। গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে ৯৪৩১ জন এবং অন্ধ্রপ্রদেশে ৭৬২৭ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই রয়েছে তামিলনাড়ু, সেখানে ৬৯৮৬ জন আক্রান্ত হয়েছেন। রোববার পর্যন্ত মহারাষ্ট্রে তিন লক্ষ ৬৬ হাজার ৩৬৮ জনের দেহে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। আর তামিলনাডুতে এই সংখ্যা ২ লাখ ৬ হাজার ছাড়িয়েছে।

কলকাতার সংবাদপত্র আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, গত ২০ জুলাই ভারতে শনাক্ত মোট রোগীর সংখ্যা ১১ লাখ পেরিয়েছিল। এরপর ৬ দিনের মধ্যেই সংখ্যাটি ১৪ লাখে পৌঁছে গেছে।

ওয়ার্ল্ডওমিটারসের সর্বশেষ তথ্য মতে, এখন পর্যন্ত ভারতে করোনায় ৩২ হাজার ৮১০ জনের মৃত্যু হয়েছে। ৯ লাখ ১৮ হাজার ৩৫ জন এখন পর্যন্ত করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন। তবে হাসপাতালে ও হোম কেয়ারে এখনো ৪ লাখ ৮৪ হাজার ৪৭৪ জন মহামারীর সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছে। এদের মধ্যে ৮ হাজার ৯৪৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন