দেশের সংবাদ

মসজিদে বিস্ফোরণ ঘটনায় গ্যাস লিকেজের প্রমাণ মিলেছে : সিআইডি

মসজিদে বিস্ফোরণ
সিআইডির ডিআইজি মাইনুল হাসান

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণ এর ঘটনায় মসজিদে গ্যাস লিকেজের প্রমাণ মিলেছে বলে জানিয়েছেন সিআইডির ডিআইজি।

তিনি জানান, প্রাথমিকভাবে গ্যাস লিকেজের বিষয়টি প্রমাণিত হয়েছে। তবে ফায়ার, তিতাস, ডিপিডিসিসহ তদন্ত কমিটির সব বিষয় নিয়ে কাজ করা হবে। তদন্তে যারা দোষী প্রমাণিত হবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণ এর ঘটনায় পুলিশের করা মামলা নারায়ণগঞ্জ সিআইডিতে হস্তান্তর করা হয়। ফতুল্লা মডেল থানার এসআই হুমায়ুন কবীর বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে মামলা দেন।ওই বিস্ফোরণে ৩৭ জন দগ্ধ হয়। এর মধ্যে শনিবার পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

 

অশ্লীল ফোনালাপ, স্থায়ী বহিষ্কার গণ বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার

ছাত্রীর সঙ্গে অশ্লীল ফোনালাপ ফাঁস হওয়াসহ নানান অপকর্ম ও অনিয়মে অভিযুক্ত সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। আজ শনিবার অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

 

শ্রমিক কর্মবিরতিতে অচল কনটেইনার পরিবহন

চট্টগ্রামে হঠাৎ কর্মবিরতি কর্মসূচি পালন করছে প্রাইম মুভার ট্রেইলর শ্রমিকরা। ফলে অচল হয়ে পড়েছে চট্টগ্রাম বন্দর দিয়ে আমদানি-রপ্তানির কনটেইনার পরিবহন। আজ শনিবার সকাল থেকে এই কর্মবিরতি পালন করছে তারা। চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শ্রমিকদের নিয়োগপত্র প্রদানসহ ৫ দফা দাবিতে প্রাইম মুভার ট্রেইলর শ্রমিক ইউনিয়ন হঠাৎ এই কর্মবিরতি কর্মসূচির ডাক দেয়। এতে চট্টগ্রাম বন্দর থেকে আমদানি পণ্যের কনটেইনার ডেলিভারি যেমন বন্ধ হয়ে পড়েছে, তেমনি জাহাজিকরণের জন্য বন্দরে রপ্তানি পণ্যের কন্টেইনার অফডক থেকে বন্দরে পাঠানো যাচ্ছে না।

তবে জাহাজ থেকে কনটেইনার খালাস পুরোদমে চলছে। আর এই পরিস্থিতি নিয়ে সীতাকুন্ড সার্কেল এএসপির সঙ্গে শ্রমিক নেতৃবৃন্দের বৈঠক চলছে বলে জানান তিনি।

সূত্রঃ মানবজমিন

বাঅ/এমএ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন