বিশ্ব

মার্কিন নির্বাচনে সচেতনতা গড়তে বিবস্ত্র হলেন হলিউড তারকারা‌


মার্কিন নির্বাচনে সচেতনতা গড়তে বিবস্ত্র হলেন হলিউড তারকারা‌

মাত্র কয়েকটা দিন বাকি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের। ট্রাম্প না বাইডেন?‌ জোর বিতর্ক, জোর জল্পনা। শুধু মার্কিন মুলুকে নয়, মুখিয়ে রয়েছে গোটা বিশ্ব। তার মধ্যে আবার ট্রাম্প করোনায় আক্রান্ত। গোটা যুক্তরাষ্ট্রে এখনও করোনা আতঙ্ক একবিন্দু কাটেনি।

কীভাবে হবে নির্বাচন?‌ মানুষ ভোট দেবে কীভাবে?‌ সেই পুরনো পদ্ধতি। ডাকের মাধ্যমে ভোট দেবে মানুষ। কিন্তু পুরনো পদ্ধতিতে সমস্যাতো আছেই। ডাক ব্যবস্থায় যদি কেউ খোলা খামে তার পছন্দের প্রার্থীর নাম লিখে পাঠান, তাহলে কারচুপির সম্ভাবনা বেড়ে যায় অনেকটাই। সেই কারচুপি বন্ধ করতে ও মানু্ষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে নতুন উপায় বের করলেন হলিউডের বিখ্যাত অভিনেতারা। নারী পুরুষ নির্বিশেষে নগ্ন হলেন ক্যামেরার সামনে। তাদের উদ্দেশ্য- মানুষ যাতে বোঝে, নগ্ন ভোটের কোনও মূল্য নেই।

এখানেই উঠে আসছে নতুন টার্ম। নেকেড ব্যালট। যদি ভোটার ব্যালট খামটি সিল না করে ডাকের মাধ্যমে তার ভোট দেন, তাহলে সেই ভোটটি গণনা করা হবে না। ভোটটি বাতিল করে দেওয়া হবে। আর সেজন্য নির্বাচন নিয়ে সচেতনতা গড়তে হলিউড তারকাদের এই পদ্ধতির অবলম্বন।মার্কিন নির্বাচনে সচেতনতা গড়তে বিবস্ত্র হলেন হলিউড তারকারা‌ ! তাদের  মধ্যে রয়েছেন, সারাহ্‌ সিলভারম্যান, মার্ক রুফালো, চেলসি হ্যান্ডলার, নাওমি ওয়াট্‌স, যশ গ্যাড, ক্রিস রক, প্রমুখ।

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন