ফিচার্ড সোশ্যাল মিডিয়া

মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে নতুন বছরকে বরণ ||| শানু আলম

মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে নতুন বছরকে বরণ ||| শানু আলম

আজ ৩১ই ডিসেম্বর ! আতঙ্কে ভরা বছরের শেষ দিন ! মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে নতুন বৎসরকে বরণ করতে থমকে গেছে বিশ্ববাসী। সকাল আর সকালের মতন নেই রাতটা কেমন হবে জানিনা ! আজ রাত ১০ টা থেকে কারফিউ ! মন্ট্রিয়ল শহর হবে যেন জনমানবহীন। কিন্তু রাত চালাতেই নতুন এর ডাক দিয়ে নতুন বছর। প্রতি বিকল্প মতন দোকানপাট খোলা নেই, নেই উপচে পড়া ভিড়।

টিমহর্টন্স এ হাতে গোনা কয়েকজন মানুষ , যেখানে হাজার হাজার লোকের সমাগম হতো! ম্যাকগিল বিশ্ববিদ্যালয় শীতের সিমিস্টার বন্ধ করে দিয়েছে ! সরকারি বেসরকারি অফিসগুলো প্রায়ই বন্ধ ! চারিদিকে নিস্তবতা যেন কোথাও কেউ নেই!

আজ রাতে সবার মতন বাঙালিদের পূর্বপরিকল্পিত নিউ ইয়ার পার্টি হবেনা ! মিউজিকের প্রচন্ড শব্দে রাত জেগে থাকবেনা ! তহুরার বোতল গুলোও আজ হাসবে ! কিউ তাদের লুকিয়ে রেখে নেশা করবেনা ! এ যেন পরকীয়া প্রেমের অপূর্ব রাত !

কাল রাস্তাঘাটে দেখা যাবেনা মানুষের ভিড়।

দোকানে মানুষের আনাগোনা থাকবেনা। ভোর পোহাতে অনেক কফি হাউজের আড্ডা বন্ধ হয়ে যাবে ! 1 large coffee with 10 sugar 10 milk and 5 extra cup on the side বলার জন্য অন্য জায়গার সন্ধান করতে হবে !

থাকবে নতুন জামার গন্ধ, থাকবে না নতুন ইঙ্গিত। যেখানে মানুষ প্রতিদিন মরার ভয়ে রাত পার করে সেখানে কিসের দিন? কিসের নতুন, সেখানেই সব শেষের সুচনা। মানুষের মধ্যেই বিরাজমান লক্ষ্মী, আর সেই লক্ষ্মী আজ মৃত্যু ভয়ে দিন কাটাচ্ছে।

জানি না কখন এই বাঁধা পেরিয়ে এই অভিশাপ থেকে মুক্তি পাবে মানুষ। তবে সব কিছু তো নতুন করে শুরু করতে হবে তাইনা? যে থেমে থাকে না। কেউই যেভাবে শান্তিপূর্ণভাবে মারা যাবে ভয়ে ভয়ে ভয়ে ভয়ে ভয়ে কুঁড়ে কুড়ে মরতে হবে, না কেউই মনে করে সুন্দর পৃথিবীটাও গত থমকে যাবে। কিন্তু হ্যাঁ তার মধ্যেই মানুষ রোজ স্বপ্ন দেখা। স্বপ্ন আবার সব স্বাভাবিক করোনার অভিশাপ হবে। আর এ সব শেষ করে নতুন সুচনা করতে হবে। ঠিক যেমনভাবে পেয়েছে সর্বনাশৈত্র, সামনের ডাক দিয়ে শুভ নববর্ষ।

সবাই পরিবার আর আপনজন নিয়ে অনন্দ উপভোগ করুন এই কামনাই করি !

# লেখাটি- বিশিষ্ট ব্যবসায়ি, কমিউনিটি নেতা এবং স্পষ্টভাষী লেখক শানু আলম-এর ফেসবুক থেকে নেওয়া-সম্পাদক

 





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন