বিশ্ব

যুক্তরাষ্ট্রে করোনা নিয়ে রিসার্চ করা চীনা বিজ্ঞানীকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রে করোনা নিয়ে রিসার্চ করা চীনা বিজ্ঞানীকে গুলি করে হত্যা

 

যুক্তরাষ্ট্রে করোনা নিয়ে রিসার্চ করা চীনা বিজ্ঞানীকে গুলি করে হত্যা ।। এমনিতেই প্রাণঘাতী করোনাভাইরাসের দাপটে হাল খারাপ গোটা যুক্তরাষ্ট্রের। এরই মাঝে ভয়াবহ ঘটনা ঘটে গেল দেশট্রিতে। করোনা নিয়ে কাজ করা চীনের এক বিজ্ঞানীকে গুলি করে হত্যা করা হল সেখানে। গোটা ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। তবে বিজ্ঞানীকে খুন করার পাশাপাশি নিজেও আত্মঘাতী হয়েছে খুনি।

সংবাদমাধ্যম সূত্রে খবর, সম্প্রতি বিং লিউ নামে ৩৭ বছর বয়সী চীনের এক বিজ্ঞানীর মৃতদেহ উদ্ধার হয় পিটার্সবার্গে। সেখানেই তিনি রিসার্চ প্রফেসর হিসেবে কাজ করতেন। বিশ্ব দাপানো করোনাভাইরাস নিয়েই কাজ করছিলেন তিনি। নিজের বাড়ির ভেতরে গুলি করে খুন করা হয়ে থাকে।

মার্কিন পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, বাড়ির যে স্থান থেকে তার মৃতদেহ উদ্ধার হয়েছে তার কাছেই উদ্ধার হয় ৪২ বছর বয়সী হাও গু নামে আর এক ব্যক্তির মৃতদেহ। পুলিশের অনুমান, এই ব্যক্তিই বিজ্ঞানীকে খুন করে নিজে আত্মঘাতী হয়েছেন। এদিকে এই ঘটনা প্রকাশ্যে আসার পর সোশ্যাল মিডিয়ায় রটে গিয়েছে, যেহেতু তিনি চীনের ব্যক্তি এবং করোনাভাইরাসের রিসার্চ করছিলেন, সেই কারণেই খুন হতে হয়েছে তাকে। যদিও পুলিশের পক্ষ থেকে এই খুনের পিছনে রিসার্চের তত্ত্ব পুরোপুরি খারিজ করে দেওয়া হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে মার্কিন পুলিশ।যদিও রটনা থামছে না কিছুতেই।

প্রসঙ্গত, করোনাভাইরাস নিয়ে চীনের বিরুদ্ধে একের পর এক অভিযোগ তুলেছে আমেরিকা। এমনকি চীনকে সমর্থন করছে বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাহায্য বন্ধ করে দিতে পিছপা হয়নি তারা। এমন অবস্থায় আমেরিকায় চীনা বিজ্ঞানী খুনে বিতর্কের জন্ম দিয়েছে। অনেকেই অভিযোগ তুলছেন আমেরিকা থেকে ছড়িয়েছে করোনাভাইরাস তার তদন্তের খুব কাছে পৌঁছে গিয়েছিলেন ওই বিজ্ঞানী। যার জেরেই সরকারের পৃষ্ঠপোষকতায় খুন হতে হয়েছে তাকে। সূত্র : ইউএসএ টুডে।

বিডি-প্রতিদিন ( যুক্তরাষ্ট্রে করোনা নিয়ে রিসার্চ করা চীনা বিজ্ঞানীকে গুলি করে হত্যা )

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন