দেশের সংবাদ ফিচার্ড

শ্রীমঙ্গলে সাবেক পৌর চেয়ারম্যান’র ১ম মৃত্যুবার্ষিকী পালন

শ্রীমঙ্গলে সাবেক পৌর চেয়ারম্যান’র ১ম মৃত্যুবার্ষিকী পালন

শ্রীমঙ্গল পৌরসভার সাবেক পৌর চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা এম এ রহিম’র প্রথম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। শুক্রবার (১৯ এপ্রিল) প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কালীঘাট রোডস্থ  তার নিজ বাসভবন ‘শ্রীভূমি’ প্রাঙ্গনে এক দোয়া, মিলাদ মাহফিল ও শিরনি’র আয়োজন করা হয়। এতে  শ্রীমঙ্গলের সর্বোস্তরের মানুষ অংশগ্রহণ করে।

শ্রীমঙ্গল থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি, বর্ষীয়ান রাজনীতিবিদ শ্রীমঙ্গল পৌরসভার সাবেক চেয়ারম্যান ছিলেন এম এ রহিম।

১৯৬৮ সালে তার নেতৃত্বে শ্রীমঙ্গলের থানা ছাত্রলীগের কমিটি গঠিত হয়। ১৯৭০ সালে ৬ই এপ্রিল পাকিস্তান সরকার সামরিক আইনে জয় বাংলা তথা পাকিস্তান ভাঙ্গার অভিযোগে তাকে সহ অপর তিনজনকে গ্রেপ্তার করে মৌলভীবাজার জেলে প্রেরণ করে। কিন্তু জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও আন্দোলনের মুখে পাক সরকার পরদিন তাদের মুক্তি দিতে বাধ্য হয়।

তিনি ‘৬৯ এর গণঅভ্যুত্থান, ‘৭০ এর নির্বাচন সর্বোপরি ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধ পরবর্তীতে মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে কাজ করেন।

১৯৮৪ ও ১৯৮৮ পরপর দুবার পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন।জাতীয় সংসদে নির্দলীয় প্রার্থীদের পাস করানোর অনেক কিছুই তিনি করেছেন।১৯৭৫ সাল থেকে শুরু করে ১৯৯০ এর গণঅভ্যুত্থান পর্যন্ত প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে তার অবদান ছিল অপরিসীম।

উল্লেখ্য,  ২০২৩ সালের ১৯ এপ্রিল (বুধবার)  রাত ১১টা ৪০ মিনিটে মৃত্যুবরণ করেন তিনি।


CBNA24  রকমারি সংবাদের সমাহার দেখতে হলে
আমাদের ফেসবুক পেজে ভিজিট করতে ক্লিক করুন।
আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করতে পোস্ট করুন।

সংবাদটি শেয়ার করুন