কানাডার সংবাদ ফিচার্ড

সাস্কাটুনে  হিন্দুদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

কানাডার সাস্কাটুনে  হিন্দুদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

বাংলাদেশে বিভিন্ন জায়গায় হিন্দু সম্প্রদায়ের উপর চলমান বর্বরোচিত আক্রমন, হামলা, হত্যা, নির্যাতন, ভয়ভীতি প্রদর্শন, দুর্গা প্রতিমা ও মন্ডপ ভাংচুর , বাড়িঘরে অগ্নিসংযোগ, লুটপাট ও নারী-শিশু নির্যাতনের প্রতিবাদে গত ২৪ অক্টোবার রবিবার দুপুর সাড়ে ১২টায় কানাডার সাস্কাচুয়ান প্রদেশের সাস্কাটুন শহরের সিটি হলের পাশে সিভিক স্কয়ারের সামনে এক মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

সাস্কাটুন সর্বজনীন পূজা পরিষদের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে সকল ধর্মের প্রতিনিধিরা অংশগ্রহণ করে বাংলাদেশের এ ঘটনার প্রতিবাদ ও সুষ্ঠ বিচার দাবি করেন বাংলাদেশ সরকারের কাছে।

সাস্কাটুন সর্বজনীন পূজা পরিষদের সভাপতি উত্তম পালের পরিচালনায় বক্তব্য রাখেন বাংলাদেশি কমিউনিটি এসোসিয়েশন অব সাস্কাচুয়ানের বর্তমান সভাপতি শহিদুল ইসলাম সেতার, হিন্দু সোসাইটি অব সাস্কাচুয়ানের সভাপতি বিশাল জিনগুত, সাস্কাচুয়ান ইউনিভার্সিটির স্টুডেন্ট এসোসিয়েশনের সভাপতি হাজ্জাতুল খান, আহমদিয়া মুসলিম সম্প্রদায়ের পক্ষে রশিদ আহমদ, ইসকনের পক্ষে অমি এবং সাস্কাটুনেরপরিচিত মুখ ডঃ নূরুল আমিন চৌধুরী, শংকর দাস, শিব শংকর পোদ্দার, কামনাশীষ দেব প্রমুখ।

বক্তারা প্রায় অভিন্ন সুরে হিন্দু সম্প্রদায়ের উপর ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অতিদ্রুত দোষী ব্যাক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য বাংলাদেশের সরকারের প্রতি জোড় দাবী জানান। বৈরি আবহাওয়ার মাঝেও প্রবাসীদের উপস্থিতি প্রমাণ করে দেশের প্রতি তাদের ভালোবাসা আর সবসময়ই হৃদয়ে বাংলাদেশ।

 

 

সংবাদটি শেয়ার করুন