প্রবাসের সংবাদ

বাইডেন সরকারের গুরুত্বপূর্ণ পদে বিএনপি নেতা ড. আব্দুল মঈন খানের ভাগ্নী

বাইডেন সরকারের গুরুত্বপূর্ণ পদে বিএনপি নেতা ড. আব্দুল মঈন খানের ভাগ্নী

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনের এক গুরুত্বপূর্ণ পদে নিয়োগ পেয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত এক আমেরিকান বাংলাদেশী নারী। প্রেসিডেন্ট জো বাইডেনের কৃষি প্রশাসনের এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশী-আমেরিকান ফারাহ আহমেদকে পল্লী উন্নয়ন সচিবালয়ের অধীনে স্টাফ প্রধান (Chief of Staff, Under Secretary of Rural Development) করা হয়েছে। অর্থাৎ তিনি বাইডেন প্রশাসনের কৃষি বিভাগে পল্লী উন্নয়ন আন্ডার সেক্রেটারির অফিসের চিফ অফ স্টাফ নিযুক্ত হয়েছেন।

এর আগে, ফারাহ আহমেদ যুক্তরাষ্ট্রের গ্রাহক শিক্ষা অফিসে প্রোগ্রাম কো-অর্ডিনেটর এবং ভোক্তা আর্থিক সুরক্ষা ব্যুরোর চিফ অপারেটিং অফিসে সিনিয়র উপদেষ্টার দায়িত্ব পালন করেছেন। তাছাড়াও তিনি ইউএসডিএ  (USDA) এর পল্লী ব্যবসায় সমবায় পরিষেবায় কমিউনিটি এবং অর্থনৈতিক উন্নয়ন দলের প্রোগ্রাম ম্যানেজার এবং আমেরিকান অগ্রগতির সেন্টারে সিনিয়র পলিসি অ্যানালিস্টের দায়িত্ব পালন করেছিলেন।

শিক্ষা জীবনে ফারাহ আহমেদ যুক্তরাষ্ট্রের প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর এবং কর্নেল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। বাংলাদেশের নরসিংদির মেয়ে ফারাহ আহমেদের জন্ম বাংলাদেশে হলেও তিনি বড় ও বেড়ে উঠেছেন যুক্তরাষ্ট্রে। ফারাহ আহমেদর বাবা ড. মাতলুব আহমেদ ও মা ড. ফেরদৌস আহমেদ দু’জনেই যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর হিসেবে কর্মরত রয়েছেন। ফারাহ আহমেদ নরসিংদী-২ পলাশের সাবেক বিএনপি দলীয় এমপি ও মন্ত্রী এবং দলটির বর্তমান স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের ভাগ্নী। তাছাড়াও ফারাহ আহমেদের নানা ড. আব্দুল বাতেন খান বাংলাদেশ আণবিক শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান ছিলেন।

মার্কিন গণমাধ্যমগুলো বলছে, যুক্তরাষ্ট্রের প্রশাসনে এত উঁচু পদে কোনো বাংলাদেশীর মধ্যে এটাই প্রথম নিয়োগ। অবশ্য এর আগে গত সপ্তাহে প্রেসিডেন্ট জো বাইডেনের নতুন প্রশাসন বাংলাদেশী বংশোদ্ভূত আমেরিকান জেইন সিদ্দিকিকে হোয়াইট হাউজের ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র অ্যাডভাইজার হিসাবে নিয়োগ দিয়েছেন। জেইনের মা-বাবা ময়মনসিংহের নান্দাইলের সন্তান। বাইডেনের ট্রানজিশন টিমের আন্তর্জাতিক গণমাধ্যম দলেও গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন আরেক বাংলাদেশী -আমেরিকান রুমানা আহমেদ। রুমানা সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সময়েও হোয়াইট হাউজে কাজ করেছেন।

এদিকে রুমানা আহমেদ এবং জেইন সিদ্দিকি,যুক্তরাষ্ট্রের এই গুরুত্বপূর্ণ পদে নিয়োগ পাওয়ায় অভিনন্দন জানিয়ে এক বিবৃতি দিয়েছেন,যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সম্পাদক হাসনাত কবির খান রিপন, ইউরো সমাচার পত্রিকার সম্পাদক মাহবুবুর রহমান এবং এথেন্স থেকে প্রকাশিত বিডি নিউজ ইউরোপ এর সম্পাদক ও প্রকাশক জহিরুল ইসলাম । বিবৃতিতে ওনারা বলেন,যুক্তরাষ্ট্রের এই গুরুত্বপূর্ণ পদে থেকে ওনারা সাড়াবিশ্বে বাংলাদের সুনাম বয়ে আনবেন এই প্রত্যাশা ব্যক্ত করেন ।

-ইবি টাইমস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন