রকমারি

 ‍প্লিজ করোনাকে ভোট দিন!

‍প্লিজ করোনাকে ভোট দিন!

 ‍প্লিজ করোনাকে ভোট দিন!

ভারতের কেরালার কোল্লাম জেলায় গত ১০ অক্টোবর সরকারি হাসপাতালে ভর্তি হতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হয়েছিল তাঁকে। ২৪ বছরের তরুণী কিছুতেই তাঁর নাম বলতে পারছেন না। আসলে সমস্যার শুরু গত মার্চ মাসে। কেউ তাঁর নাম জিজ্ঞেস করলেই একেবারে চুপ করে যান তিনি। কিন্তু হাসপাতালে তো কিছু করার নেই। নাম তো বলতেই হবে, তার ওপর আবার করোনাভাইরাস আক্রান্ত হয়ে ভর্তি হতে গিয়েছেন। এই এত বিড়ম্বনার কারণ হলো, ওই তরুণীর নাম ‘করোনা’। তাঁর নাম নিয়ে এমনকি ডাক্তার-নার্সরাও মজা করতে ছাড়েননি।

চিকিৎসকরা মজা করে তাঁকে বলেছেন, ‘বাবাকে বলুন একটা টিকা উদ্ভাবন করতে।’ যদিও পুরো বিষয়টাই ঘটেছে একেবারেই মজার ছলে। তবে কাউকে নাম বলতে গিয়ে সত্যিই বিড়ম্বনার শিকার হচ্ছেন করোনা। তবে শুধু এটুকুই নয়, করোনা এবার কোল্লাম করপোরেশনের স্থানীয় পৌর নির্বাচনে বিজেপির প্রার্থী হয়ে লড়ছেন। মথিলি ডিভিশনের গোটা এলাকায় বিজেপির পোস্টার পড়েছে তাঁর নামে। ভোট দিন ‘করোনা থমাস’-এর জন্য।

কেন এই করোনা নাম? এক সাক্ষাৎকারে বিজেপি প্রার্থী জানিয়েছেন, ছোটবেলায় এই নাম রেখেছিলেন তাঁর বাবা। ছেলে ও মেয়ে উভয়েরই পরিচিত নাম রাখতে চাননি। তাই ছেলের নাম রেখেছিলেন কোরাল এবং মেয়ের নাম রেখেছিলেন করোনা, যার অর্থ উজ্জ্বলতা। যদিও তিনি হয়তো বুঝতে পারেননি, এভাবে একটি ভাইরাসের জন্য তাঁর মেয়েকে বিড়ম্বনার মুখে পড়তে হবে এতকাল পরে। সংক্রমণের শুরুর দিকে কিছুটা অস্বস্তিতে পড়লেও ওই তরুণী জানান, এখন আর নামের জন্য তেমন অসুবিধা হয় না।

করোনা থমাস এর আগে কোনো দিনই রাজনীতি করেননি। স্বামী জিনু সুরেশ বহুদিন ধরেই বিজেপির সঙ্গে যুক্ত। মথিলি ডিভিশনে নারীদের জন্য সুরক্ষিত সিট থাকার ফলে তিনি স্বামীর কথাতেই এই কাজে নেমেছেন। এই নামই এখন তাঁর জয়ের কারণ হবে বলে আশাবাদী করোনা থমাস। সূত্র : এই সময়।

এসএস/সিএ



সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন