দেশের সংবাদ

২ লাখ টাকায় ৬ সিটের জিপ গাড়ি বানালেন ফরিদ সিকদার

২ লাখ টাকায় ৬ সিটের জিপ গাড়ি বানালেন ফরিদ সিকদার

সিবিএনএ অনলাইন ডেস্ক/ ২৩ মে, ২০২১। মাত্র দুই লাখ ১০ হাজার টাকা খরচ করে এক মাসের মধ্যে ৬ সিটের একটি জিপ গাড়ি তৈরি করে চমক লাগিয়ে দিয়েছেন টাঙ্গাইলের ফরিদ সিকদার। তিনি মির্জাপুর উপজেলার আজগানা ইউনিয়নের বাছেদ সিকদারের ছেলে।

২ লাখ টাকায় ৬ সিটের জিপ গাড়ি বানালেন ফরিদ সিকদার যা বাণিজ্যিকভাবে তৈরি করতে চান ফরিদ। এ জন্য সরকারের অনুমতি ও সহযোগিতা কামনা করেছেন তিনি।

পারিবারিক সূত্রে জানা গেছে, ছোটবেলা থেকেই আলাদা চিন্তা-ভাবনা ছিল ফরিদের। স্বপ্ন ছিল নিজ পায়ে দাঁড়াবেন, অনেক বড় হবেন। অর্থের অভাবে সপ্তম শ্রেণির পর আর লেখাপড়া করেননি। মাত্র ১৪ বছর বয়সে গাজীপুরের কালিয়াকৈর বাসস্ট্যান্ডে একটি গ্রিলের ওয়ার্কশপে কাজ শিখতে শুরু করেন। কয়েক বছর পর জমানো টাকা ও ধারদেনা করে মির্জাপুরের আজগানা এলাকায় নিজেই একটি অটো-গ্রিল ওয়ার্কশপ দেন। কিছুদিন পর একটি অটোরিকশা কিনে সেটির বডি বিক্রি করে দেন। পরে অটোর মেশিন, চারটি চাকা, ব্যাটারি, প্রাইভেটকারের স্ট্রিয়ারিংসহ বিভিন্ন যন্ত্রপাতি দিয়ে মডিফাই করে ৬ সিটের একটি অত্যাধুনিক জিপ গাড়ি তৈরি করেন।

ফরিদ সিকদার বলেন, গাড়িটি চার্জ দিয়ে চালাতে হবে। এর ব্যাটারিও বিদ্যুৎ সাশ্রয়ী। ঘণ্টায় প্রায় ৪০ কিলোমিটার গতিতে চলার উপযোগী জিপ গাড়িটি তৈরি করতে সময় লেগেছে এক মাস, খরচ হয়েছে মাত্র দুই লাখ ১০ হাজার টাকা।

তিনি আরো বলেন, দেশের জন্য কিছু করতে চাই। কিন্তু টাকা-পয়সা না থাকায় পারি না। সরকারের অনুমতি ও সহযোগিতা পেলে জিপ গাড়িটি আমি বাণিজ্যিকভাবে তৈরি করতে চাই। এতে মধ্যম আয়ের মানুষ অল্প টাকায় গাড়িটি কিনতে পারবেন।

মির্জাপুর উপজেলার ভাইস চেয়ারম্যান আজহারুল ইসলাম বলেন, ফরিদ নিঃসন্দেহে মেধাবী। তিনি নিজের প্রচেষ্টায় একটি জীপ গাড়ি তৈরি করেছেন। গাড়িটি দেখতেও চমৎকার। এ বিষয়ে চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের সঙ্গে আলোচনা করা হবে। -বাংলাদেশ জার্নাল


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন