কানাডার সংবাদ ফিচার্ড

মন্ট্রিয়ল প্রবাসী কমিউনিটি নেতা এম. এ. আহাদ আর নেই

এম. এ. আহাদ
এম. এ. আহাদ

মন্ট্রিয়ল প্রবাসী কমিউনিটি নেতা এম. এ. আহাদ আর নেই

সিবিএনএ মন্ট্রিয়ল ডেস্ক/ ২৩ মে, ২০২১।  বাংলাদেশ শ্রমিক লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও কানাডা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা, এন আর বি গ্লোবাল লাইফ ইনসুরেন্সে লিঃ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মন্ট্রিয়লের সাবেক বিশিষ্ট ব্যবসায়ি ও একসময়ের কমিউনিটির জনপ্রিয় মুখ এবং ফোবানা সম্মেলন-মন্ট্রিয়লের আয়োজক বর্তমানে বাংলাদেশে ব্যবসারত বীর মুক্তিযোদ্ধা এম. এ আহাদ আর নেই। চলে গেছেন না ফেরার দেশে (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)| তিনি ছিলেন অসাম্প্রদায়িক চেতনায় স্বাধীনতা-মুক্তিযুদ্ধের পক্ষের একজন খাঁটি জননেতা। নব্বই দশকে মন্ট্রিয়লের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে তিনি অভিভাবকের ভূমিকা পালন করেছেন। বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরীর জামাতা বর্নাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন এম এ আহাদ।

কানাডা সময় বিকাল ৪টা ১১ মিনিট { বাংলাদেশ সময় রাত ২টা ১১মিনিটে } এম .এ. আহাদ ইন্তেকাল করেন । বাংলাদেশের চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে এভারকেয়ার হাসপাতালে প্রায় ১৬/১৭ দিন আইসিইউ তে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭২ বছর। মৃত্যুকালে স্ত্রী, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব এবং গুনগ্রাহী রেখে গেছেন। সংবাদিটি নিশ্চিত করেছেন এম.এ.আহাদের ঘনিষ্টজন রনজিৎ মজুমদার।

তাঁর মৃত্যু সংবাদ কানাডা প্রবাসীদের মধ্যে ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে। বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গরা গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছেন।

সিলেট জেলার জকিগঞ্জ উপজেলার পিল্লাকান্দি গ্রামে  বাবা-মার কবরের পাশেই তাকে সমাহিত করা হবে বলে জানা গেছে। প্রবাস জীবনে রেখে যাওয়া তাঁর কর্মকান্ড স্মরণীয় হয়ে থাকবে।

কানাডা-বাংলাদেশ নিউজ এজেন্সি-সিবিএনএ, সিবিএনএ২৪ডটকম এবং দেশদিগন্ত মিডিয়ার প্রধান নির্বাহী সদেরা সুজন, সহযোগি সম্পাদক এবং বাংলাদেশ প্রেসক্লাব অব মন্ট্রিয়লের সাবেক সভাপতি দীপক ধর অপু  এবং সিবিএনএ-এর প্রধান উপদেষ্টা বিদ্যুৎ ভৌমিকসহ মিডিয়া পরিবার মন্ট্রিয়লের সুপরিচিত ব্যক্তিত্ব, একসময়ের মন্ট্রিয়ল কমিউনিটির অভিভাবক হিসাবে পরিচিত এম এ আহাদের মৃত্যুতে গভীর শোক, বিনম্র শ্রদ্ধা এবং পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তাঁর আত্মার শান্তি কামনা করেছেন। দেশদিগন্ত মিডিয়া পরিবারের সঙ্গে ছিলো তাঁর ঘনিষ্ট সম্পর্ক।

আসছে… বিস্তারিত…

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

সংবাদটি শেয়ার করুন