কানাডার সংবাদ ফিচার্ড

কানাডার আলবার্টায়-ডান্স -থিয়েটারের নৃত্যানুষ্ঠানে বাংলাদেশি- কানাডিয়ান

কানাডার আলবার্টায়-ডান্স -থিয়েটারের নৃত্যানুষ্ঠানে বাংলাদেশি- কানাডিয়ান

কানাডার ক্যালগেরির পাম্পহাউস থিয়েটারে আলবার্টা-ডান্স থিয়েটারের উদ্যোগে শুরু হয়েছে তিন দিন ব্যাপী নৃত্যানুষ্ঠান। এতে বিভিন্ন দেশের সাথে বাংলাদেশি- কানাডিয়ানরাও অংশ গ্রহণ করেছে। নৃত্যানুষ্ঠানটি কানাডার স্থানীয় সময় বৃহস্পতিবার থেকে শুরু হয়ে শনিবার শেষ হবে।
তিনদিন ব্যাপী নৃত্যানুষ্ঠানে ক্যাথেরিন এগান এর উপন্যাস অবলম্বনে সেনেকস (SNEAKS) এ অংশগ্রহণ করছে ক্যালগেরির বিভিন্ন শহর থেকে আসা কিশোর কিশোরীরা। আর এতে যোগ দিয়েছে বাংলাদেশী- কানাডিয়ান দুই খুদে নৃত্য শিল্পী,  সহোদরা প্রার্থনা এবং প্রকৃতি। তাদের অসাধারণ নৃত্য পরিবেশনায় বিমোহিত হন দর্শকরা।
নৃত্যানুষ্ঠানে অংশগ্রহণকারী খুদে নৃত্য শিল্পীদের সহোদরা প্রার্থনা এবং প্রকৃতি’র- মা- প্রবাসী বাঙ্গালী জেবুন্নিসা চপলা  জানালেন, গত ৪ মাস ধরে  নৃত্যশিল্পীরা একত্রিত হয়ে  ৭ -৮ ঘন্টার বেশি সময় ধরে অনুশীলন করেছে, এছাড়াও থিয়েটার কোম্পানিটি এই প্রোডাক্শনটির  জন্য সপ্তাহ ব্যাপী নৃত্য শেখাবার জন্য শহরের অদূরে ক্যাম্পিং এরও  আয়োজন করে I ব্যালে, লিরিক্যাল, জ্যাজ, ওয়েস্ট আফ্রিকান স্টাইলের নাচের সমন্বয়ে এই প্রোডাক্শনটি ইতিমধ্যেই দর্শক নন্দিত একটি পরিবেশনা।
তিনি আরো বলেন, আমরা চাই, আমাদের নতুন প্রজন্ম বাংলাদেশি-কানাডিয়ানরা বেশি বেশি করে বিদেশী সংস্কৃতির সাথে সম্পৃক্ত হয়ে আমাদের লাল সবুজের পতাকার মানকে বিদেশের মাটিতে সমুন্নত রাখুক।
উল্লেখ্য আলবার্টার ড্যান্স থিয়েটারে নৃত্যশিল্পীরা শুধুমাত্র কোরিওগ্রাফি এবং পারফরম্যান্সের প্রশিক্ষণ-ই লাভ করে না, বরং সৃজনশীল সমস্যা সমাধান এবং নেতৃত্বের মতো দক্ষতাও অর্জন করে।
সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary