কানাডার সংবাদ

অমৃত বিজয় চৌধুরী (কাজল)-এর ফিউনারেল রোববারে

অমৃত বিজয় চৌধুরী (কাজল)-এর ফিউনারেল রোববারে

অমৃত বিজয় চৌধুরী (কাজল)-এর ফিউনারেল অনুষ্ঠিত হবে ২৬ জানুয়ারী রোববারে

মন্ট্রিয়লের বিশিষ্ট ব্যবসায়ি ও কমিউনিটির সুপরিচিত ব্যক্তিত্ব  অমৃত বিজয় চৌধুরী (কাজল) এর ফিউনারেল অনুষ্ঠিত হবে আগামী পরশু ২৬ জানুয়ারী রবিবারে সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত।  গতকাল ২৩ জানুয়ারী ভোর ৫টায় মন্ট্রিয়লের র‌্যয়েল ভিক্টোরিয়া হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৭ বছর। স্ত্রী, দুই ছেলে এক কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

তৎকালীন সুনামগঞ্জের মহকুমার কুবাজপুরের সম্ভ্রান্ত এষ চৌধুরী জমিদার পরিবারের অভয়া বিজয় এষ চৌধুরী ও পরিমলহাসিনি চৌধুরীর তৃতীয় পুত্র অমৃত বিজয়ের জন্ম হয় ১৯৪৭ সনে। পিতা অভয়া বিজয় এবং অগ্রজ ভ্রাতা অশোক বিজয়ের মতো তিনিও হোমিওপ্যাথ চিকিৎসক হিসেবে খ্যাতি লাভ করেন| ৭১ পূর্ববর্তী বেশ কয়েক বছর হোমিওপ্যাথ চিকিৎসক হিসেবে জগন্নাথপুর তথা সুনামগঞ্জের গরীব দুস্থ মানুষের সেবা করেন। ১৯৭১ আমাদের মহান মুক্তিযুদ্ধকালীন সময়ে আরেক অগ্রজ ভ্রাতা অবনী বিজয়ের (বাদল চৌধুরী) সাথে বালাট ক্যাম্পে শরনার্থী শিবিরে অগণিত মানুষের সেবা করেন এবং মুক্তিযোদ্ধাদের সহয়তা করেন। শুধুমাত্র চিকিৎসা সেবা দিয়েই হাজার হাজার মানুষের প্রাণ বাঁচিয়েছিলেন সেই কঠিন সময়ে। স্বাধীনতার পরবর্তী ১৯৭২ সালে সিলেট থেকে ব্যবসার উদ্দেশে বিলাত যান, সেখানে রেস্টুরেন্ট ব্যবসায় খুব কম সময়ে সফলতা লাভ করেন।পরবর্তীকালে ১৯৮৩ সালে কানাডায় রেস্টুরেন্ট ব্যবসা স্হানান্তর করে স্থায়ীভাবে বসবাস শুরু করেন| ব্যক্তিজীবনে তিনি ছিলেন সজ্জন, অমায়িক, পরোপকারী এবং একজন নিরহংকারী তিনি সকলের প্রিয় মানুষ ছিলেন।

তাঁর মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে দেশে-বিদেশে পরিচিতজনদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

আগামী ২৬ জানুয়ারী  রোববার মন্ট্রিয়লের ৪৫২৫ কোট্ দ্যা নেইজের ফিউনারেল সেন্টারে (Centre funéraire Côte-Des-Neiges Inc.  4525 Côte-des-Neiges Rd, Montreal, Quebec H3V 1E7 )   সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত শেষকৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হবে। পরিবারের পক্ষ থেকে দীপক ধর অপু সবাইকে যথাসময়ে ফিউনারেল সেন্টারে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

আরও পড়ুনঃ

সর্বশেষ সংবাদ                                 

কানাডার সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com 

সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary

Leave a Reply

Your email address will not be published.

4 × three =