আব্দুল মান্নান মিঠু
কানাডার সংবাদ

অটোয়ার প্রিয় মুখ আব্দুল মান্নান মিঠু আর নেই, চলে গেছেন না ফেরার দেশে


অটোয়ার প্রিয় মুখ আব্দুল মান্নান মিঠু আর নেই, চলে গেছেন না ফেরার দেশে

সদেরা সুজন, সিবিএনএ নিউজ ডেস্ক। আব্দুল মান্নান মিঠু, সবাই তাঁকে  মিঠু ভাই বলেই চিনে। না, শুধু বসবাসের শহর অটোয়া নয়,  মন্ট্রিয়ল, টরন্টোসহ কানাডার অধিকাংশ শহরের প্রবাসীরা তাঁকেে এবং তার পরিবারকে চিনে। সাহিত্য- সংস্কৃতিমনা, অসাম্প্রদায়িক চেতনার পথ চলা একটি যুগলকে। তিনি  কবি, লেখক, গল্পকার, আবৃত্তিকার, শিরিন সুলতানা সাজির স্বামী।

হাসিখুশি, প্রাণবন্ত, প্রাণখোলা সাদা মনের মানুষ আজকের দিনে বিরল।

বয়স পঞ্চাশোর্ধ । কয়েক বছর ধরে ক্যান্সার নামক মরণব্যাধির সঙ্গে যুদ্ধ করে চলছিলেন। বার বার তার কাছে ক্যানসারের মত কর্কটরোগটি হেরে যায়। তারপরেও জীবন বলে কথা ! হার-জিততো থাকবেই! পর পর তিনবার ক্যান্সারের সঙ্গে লড়াই করে যোদ্ধা মিঠু এযাত্রায় হেরে গেলেন কোলন ক্যান্সারে। ২২ তারিখ থেকে মরফিনে ছিলেনঃ আজ ২৪ সেপ্টেম্বর শনিবার বিকেল ৫টায় তিনি চলে গেছেন না ফেরার দেশে ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে, স্ত্রী কবি ও সমাজকর্মী সাজি- দুই ছেলে রাশিক, রায়ান আর কন্যাসম বাসমাকে রেখে।

জানাজা আগামিকাল বাদ জোহর, ইস্কট মসজিদে এবং জুমে। ফেসবুকে জুমের লিংক পাওয়া যাবে ।

আব্দুল মান্নান মিঠুর মৃত্য সংবাদ সোশ্যাল মিডিয়ায় প্রকাশ হবার সঙ্গে সঙ্গে কানাডাসহ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বাংলা ভাষাভাষী মানুষের শোক, স্মৃতিচারণ প্রকাশ করে যাচ্ছেন। তাঁর ছবিসহ স্ট্যাটাস ভাইরাল হচ্ছে।

লেখক, কবি মৌ মধুবন্তী শোক গাথায় বলেছেনঃ

মোমবাতির আলো ক্রমশঃ ক্ষীন হয়ে আসে,তবু হৃদয়ে জেগে থাকে মিথ্যা আশা।

মিঠু একজন স্বজ্জন,বন্ধুসুলভ মানুষ৷ স্ত্রী এবং সন্তান নিয়েই তার ভূবনডাংগা,ছিল জ্বলজ্বলে৷ মি ঠু নামটা বলতে গেলেই মনে হয়,মী ঠু। মিঠু ও সাজির প্রেমময় জীবনে ক্যান্সার এসে ঘাটি গেড়েছে তিন তিনবার। প্রেমের কাছে ক্যান্সার হার মেনেছে দুইবার৷ এবার ও ডাক্তার তিনমাস বা ছয়মাস সময় ধরে দিয়েছিলো। সাজির অমিয় প্রেম মিঠুর অদম্য ইচ্ছাশক্তি তাকে আরো ছয়মাস এর ভিসা বাড়িয়ে দিয়েছে এই পৃথিবীর জন্য৷ অটোয়া,মন্ট্রিয়াল,টরন্টো জুড়ে ছিল মিঠু ও সাজির প্রেমময় পদচারনা।

মিঠু তোমার এই অনন্ত যাত্রায় তুমি প্রশান্তিতে থাকো৷

সিবিএনএ এবং দেশদিগন্ত মিডিয়ার পক্ষ থেকে

কানাডা-বাংলাদেশ নিউজ এজেন্সি সিবিএনএ, সিবিএনএ২৪ডটকম এবং দেশদিগন্ত পরিবারের সঙ্গে আব্দুল মান্নান মিঠু  এবং কবি ও গল্পকার  শিরিন সুলতানা সাজির আন্তরিক সম্পর্ক। সিবিএনএ-এর লেখক শিরিন সুলতানা সাজির প্রাণপ্রিয় স্বামীর মৃত্যুতে দেশদিগন্ত এবং সিবিএনএ পরিবার গভীর শোকাহত এবং মর্মাহত। প্রিয় বন্ধু, প্রিয় স্বজ্জন হারানোর বেদনায় পুরো সিবিএনএ পরিবার ভারাক্রান্ত। সিবিএনএ-এর কর্ণধার সদেরা সুজন তাঁর মৃত্যুতে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তাঁর আত্মার শান্তি কামনা করেছেন।

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন


 

 

আপনার মতামত দিন