দেশের সংবাদ

কমলগঞ্জের রকমারি সংবাদ

কমলগঞ্জ পৌর এলাকার কর্মহীন শব্দকর পরিবারকে খাদ্য সামগ্রী দিলেন শিক্ষক ঝুলন চক্রবর্তী

কমলগঞ্জের রকমারি সংবাদ ।।  মৌলভীবাজারের কমলগঞ্জের পৌর এলাকার অসহায়-হতদরিদ্র কর্মহীন বেশ কয়েকটি শব্দকর পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন শিক্ষক ঝুলন চক্রবর্তী। সোমবার সকাল ১১টায় কমলগঞ্জ কালিবাড়িতে নিরাপদ দূরত্ব বজায় রেখে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর সৈয়দ জামাল হোসেন, সাংবাদিক সজীব দেবরায়।
শিক্ষক ঝুলন চক্রবর্তী বলেন, দেশের এই সংকটময় পরিস্থিতিতে সাধ্যমত কর্মহীন হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো আমার কর্তব্য। করোনা ভাইরাস মোকাবেলায় সরকারি বিধি বিধান মেনে সকলকে সচেতন থাকতে হবে। এই পরিস্থিতিতে হতদরিদ্র মানুষদের সাহায্যে সমাজের বৃত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

কমলগঞ্জে আওয়ামীলীগ সদস্যকে কুপিয়ে হত্যা

মৌলভীবাজারের কমলগঞ্জে বাড়ি ফেরার পথে রাতে রহিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের এক সিনিয়র সদস্যকে হত্যা করেছে সংঘবন্ধ দুর্বৃত্ত চক্র। রোববার (৫ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১০টায় রহিমপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের ধলাই নদীর সংলগ্ন খেলার মাঠ এলাকায় এ ঘটনাটি ঘটে। নিহত ব্যক্তি রামচন্দ্রপুর গ্রামের কৃষক আলতা মিয়া (৫৬)। তিনি রহিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সদস্য। নিহতের পরিবার সদস্য ও গ্রামবাসীরা জানান, রোববার রাত সাড়ে ১০টায় আলতা মিয়া মির্তিংগা চা বাগান থেকে বাড়ি ফেরার পথে তার বাড়ির অদূরে ধলাই নদীর তীরবর্তী ফুটবল মাঠ অতিক্রমকালে একদল দৃর্বৃত্ত অতর্কিতভাবে তাকে কুপিয়ে গুরুতর অবস্থায় ফেলে যায়। গ্রামবাসীরা তাকে উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতাল হয়ে রাতেই সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আরিফুর রহমান কুপিয়ে আলতা মিয়াকে গুরুতর আহত করলে পরে তার মৃত্যু হয়েছে এর সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। নিহতের পরিবার থেকে মামলা দিলে তার আলোকে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

কমলগঞ্জে ফার্মেসী,স্বাস্থ্য সেবা ও বিকাশের দোকান ব্যতীত সকল দোকানপাট বিকাল ৫ টার পর বন্ধ ঘোষণা

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মৌলভীবাজারের কমলগঞ্জে দোকানপাট, গণ পরিবহন চলাচল ও বিনা কারণে বাজারে ঘোরাফেরা বন্ধ করা হয়েছে। প্রতিদিন উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর যৌথ বিশেষ পর্যবেক্ষণ চললে অনকে দোকানপাট রাত ৮টার পর পর্যন্ত খোলা থাকতে দেখা যায়। অহেতুক মোটরসাইকেল নিয়ে কম বয়সী ছেলেরা বাজারে ঘুরে বেড়ায়। এ জন্য গত কয়েকদিন ধরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলে তা নিয়ন্ত্রণ হচ্ছিল না। এ অবস্থায় মৌলভীবাজারের জেলা প্রশাসক সোমবার লিখিত এক নির্দেশনায় ৬ এপ্রিল থেকে বিকাল ৫টার পর কমলগঞ্জ উপজেলার ফার্মেসী, চিকিৎসা সেবায় নিয়োজিত অন্যান্য প্রতিষ্ঠান ও বিকাশের দোকান ব্যতীত কাঁচাবাজারসহ সকল প্রকার দোকানপাট বন্ধ রাখতে বলেছেন। তিনি আরও বলেন, মাঠে সরকারি পর্যবেক্ষণ থাকবে। এ নির্দেশনা যারা মানবেন না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, গত কয়েক দিন ধরে তিনি, সহকারি কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী ও কমলগঞ্জ থানার ওসি মো. আরিফুর রহমানের নেতৃত্বে ও সেনাবাহিনীর সদস্যদের উপস্থিতিতে এ উপজেলার সবগুলো হাট বাজার এলাকায় পর্যবেক্ষণ করছেন। তখন দেখা যায় সরকারি নির্দেশনা না মেনে অনেক স্থানে দোকানপাট খোলা থাকে। বিনা কারণে কম বয়সী ছেলেরা বাজারে ঘোরাফেরা করে। অনেকেই আবার মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রতিদিনই জরিমানা করা হয়েছে। এতে কিছুটা নিয়ন্ত্রণ হয়েছে। তবে কমলগঞ্জের কাঁচাবাজারে প্রচুর লোক সমাগম লক্ষ্য করা গেছে।

 

 

সিবিএনএ/এসএস


 

আপনার মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *