শিক্ষাঙ্গন

কমলগঞ্জ উপজেলার সর্বপ্রাচীন ও সর্ববৃহৎ চ্যারেটি সংগঠন নজরানা শিক্ষা ও স্বাস্থ্য ট্রাস্টের মেধাবৃত্তি প্রদান

কমলগঞ্জ উপজেলার সর্বপ্রাচীন ও সর্ববৃহৎ চ্যারেটি সংগঠন নজরানা শিক্ষা ও স্বাস্থ্য ট্রাস্টের মেধাবৃত্তি প্রদান

‘একটি জাতি যত বেশী শিক্ষিত, তত বেশী উন্নত’ এই লক্ষ্যকে সামনে রেখে এবং শিক্ষার্থীদের লেখা-পড়া ও ভালো ফলাফলের জন্য উৎসাহ দিতে ছলিম বাড়ির কৃতিসন্তান ও শিক্ষানুরাগী প্রয়াত নজির উদ্দিন চৌধুরী কর্তৃক ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত হয় ‘নজরানা শিক্ষা ও স্বাস্থ্য ট্রাস্ট’ ।প্রতি বছরের ন্যয় এই ট্রাস্টের মাধ্যমে আজ ৯মার্চ সোমবার কমলগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়।বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজকর্মী কামরুল হাছান চৌধুরীর সঞ্চালনায় মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমলগঞ্জ উপজেলার ৬নং আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জনাব মো. ফজলুল হক বাদশা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আশেকুল হক ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল গফুর চৌধুরী মহিলা কলেজের অধ্যক্ষ ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক জনাব মো. হেলাল উদ্দিন, তৌহিদুল ইসলাম চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক ( সিএজি ) কার্যালয়ের সুপারিনটেনডেন্ট জনাব তৌহিদুল ইসলাম চৌধুরী, সমাজসেবক জমির উদ্দিন চৌধুরী, আব্দুল মালিক চৌধুরী,লেখক ও গবেষক আহমদ সিরাজ, সাংবাদিক মোস্তাফিজুর রহমান,সাংবাদিক শাহীন আহমদ, প্রধান শিক্ষক রনেন্দ্র কুমার দেব,প্রধান শিক্ষক শংকর চন্দ্র দেবনাথ,শিক্ষক সমেরেন্দু সেনগুপ্ত,ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আহসান কবির চৌধুরী,শিক্ষক দেয়েল চৌধুরী, সমাজসেবক রাহেল চৌধুরী,আবুল হোসেন ,রাজন চৌধুরী,বখতিয়ার চৌধুরী।
অনুষ্ঠানে মরহুম নজির উদ্দিন চৌধুরী সাহেবের স্ত্রী ও নজরানা শিক্ষা ও স্বাস্থ্য ট্রাস্টের চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী বেগম রেহেনা চৌধুরী যুক্তরাজ্য থেকে চিঠির মাধ্যমে মেধাবৃত্তি অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দকে ধন্যবাদ জানান এবং ট্রাস্টের কর্মপরিধি আরো বাড়ানোর আশ্বাস দেন।
অনুষ্ঠানে সভাপতি, প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ তাঁদের বক্তব্যে নজরানা শিক্ষা ও স্বাস্থ্য ট্রাস্টের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং বলেন সমাজের কল্যাণে মরহুম নজির উদ্দিন চৌধুরীর মহানুভবতার কথা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লিপিবদ্ধ থাকবে।
এই ট্রাস্টের উল্লেখযোগ্য কর্মকান্ডগুলো হলো ,প্রতি বছর মেধাবৃত্তি প্রদান, চক্ষু শিবির স্থাপন,জ্যোৎস্না হেলথ ক্লিনিকের মাধ্যমে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে স্বাস্থ্য সেবা প্রদান ছাড়াও এলাকার হত দরিদ্র মানুষের সামাজিক ও অর্থনৈতিক কর্মকান্ডে সহযোগিতা প্রদান।
দীর্ঘ তিন যুগেরও পুরোনো এই সংগঠন কমলগঞ্জের আর্থ সামাজিক উন্নয়নে বরাবরের মতো আগামীতে আরও বেশী সুদূর প্রসারী ভূমিকা রাখবে বলে এলাকার সচেতন শ্রেণী মনে করেন।
অনুষ্ঠানটিতে ৪টি বিদ্যালয়ের ৩৮জন শিক্ষার্থীর মধ্যে অর্ধ লক্ষাধিক টাকা মেধা বৃত্তি প্রদান করা হয়।

 

সর্বশেষ সংবাদ     
কানাডার সংবাদ
দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com
সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

 

সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary

Leave a Reply

Your email address will not be published.

three × 3 =